সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:২৬

তামিম-মুশফিককে নিয়ে অনিশ্চয়তা, দলে মিথুন

এক সাকিব আল হাসানের ইনজুরির কারণে বাংলাদেশ দলের কি অবস্থা তা ত্রিদেশীয় সিরিজের ফাইনাল এবং টেস্ট সিরিজেই বোঝা গিয়েছে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাম হাতে চোট পান সাকিব আল হাসান। যে ধাক্কায় ফাইনালে ৫ ওভার বল করতে পারেননি। ব্যাটিংও করতে পারেননি। খেলতে পারেননি দুই ম্যাচের টেস্ট সিরিজ। খেলতে পারবেন না টি-টোয়েন্টি সিরিজও।

সাকিব আল হাসানের মত না হলেও হালকা চোটে পড়েছেন বাংলাদেশ দলের আরও দুই নির্ভরযোগ্য ক্রিকেটার তামিম ইকবাল এবং মুশফিকুর রহীম। তামিমের কাঁধ এবং বাহুর মাংসপেশিতে ব্যথা। মুশফিকের ব্যথা কব্জিতে। এ দুই সিনিয়র ক্রিকেটারের খেলতে অনিশ্চয়তার কারণে শেষ মুহূর্তে দলে নেয়া হয়েছে মোহাম্মদ মিথুনকে।

ইনজুরি থাকলেও আজ অনুশীলনে এসেছিলেন তামিম-মুশফিক। তারা সত্যি সত্যি খেলতে পারবেন কি না- তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দু’জনের খেলার ব্যাপারেই আশাবাদী। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর কাছে জানতে চাওয়া হয়, কালকের ম্যাচে মুশফিকুর রহীমের খেলার সম্ভাবনা কতটুকু?

এক কথায় জবাব দিলেন অধিনায়ক, ‘অনেকটুকু।’ এই এক কথাতেই যেন অনেক কিছু জানিয়ে দিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক। যদিও বোর্ডের বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, মুশফিকের খেলার সম্ভাবনা কম।

তামিমের বিষয়ে জানতে চাইলে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘গতকাল হঠাৎ ওর বাই সেপসে কিছুটাই স্লাইড নিগেল ও ফিল (অনুভব) করে। এটার জন্য এখনও আমরা আমাদের সেরা একাদশের অপেক্ষায় আছি। পাশাপাশি মুশফিকুর রহিমের ব্যাপারটাও আছে। আশা করছি তারা দুজনকেই আগামীকালের ম্যাচের জন্য পাবো। এটার জন্য আমরা (একাদশ সাজানোর) অপেক্ষা করছি। মুশফিকের রিষ্টে স্লাইড নিগেল আছে। বাট হোপফুলি ও ওকে থাকবে।’

আপনার মন্তব্য

আলোচিত