সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৫ ফেব্রুয়ারি , ২০১৮ ২৩:০৫

সাকিবকে পিছনে ফেলে র‌্যাঙ্কিং সেরা ম্যাক্সওয়েল

টি-টোয়েন্টি ফরম্যাটে সাকিব আল হাসানকে সরিয়ে সেরা অলরাউন্ডারের জায়গাটি দখল করলেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ৩৯০ রেটিং পয়েন্ট নিয়ে গ্লেন ম্যাক্সওয়েল আছেন সেরা অবস্থানে। আর ৩২৬ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব আল হাসান আছেন দ্বিতীয় অবস্থানে। টি-টোয়েন্টি ফরম্যাটে সেরা অলরাউন্ডারের জায়গাটি হারালেও টেস্ট ও ওয়ানডেতে ঠিকই সেরা অলরাউন্ডারের জায়গাটি ধরে রেখেছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ, দক্ষিণ আফ্রিকা-ভারত টি-টোয়েন্টি সিরিজ, জিম্বাবুয়ে-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ ও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড-ইংল্যান্ড ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্সকে বিবেচনায় রেখে রবিবার টি-টোয়েন্টি ফরম্যাটে আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিং আপডেট করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ইনজুরির কারণে সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেননি। অন্যদিকে, গ্লেন ম্যাক্সওয়েল ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে করেন ২৩৩ রান। আর বল হাতে নেন তিনটি উইকেট।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। তিন ধাপ উন্নতি করে ব্যাটসম্যানদের তালিকায় ২০তম অবস্থানে রয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩২ বল খেলে ৫১ রান করেছিলেন সৌম্য সরকার। দ্বিতীয় ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি।

টি-টোয়েন্টিতে বোলাদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন আফগানিস্তানের লেগস্পিনার রশীদ খান। পুরুষ ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম বয়সে এই কীর্তি অর্জন করলেন ১৯ বছর বয়সী এই তরুণ। এই ফরম্যাটে ব্যাটসম্যানদের তালিকায় তিন ধাপ উন্নতি করে শীর্ষে উঠে এসেছেন কিউই ব্যাটসম্যান কলিন মুনরো।

আপনার মন্তব্য

আলোচিত