নিউজ ডেস্ক

১৫ জানুয়ারি, ২০১৫ ২২:৪৭

আকরাম আউট, দুর্জয় ইন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিভিন্ন কমিটিতে ব্যাপক পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামি মাসে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজনকে। অন্যদিকে ক্রিকেট অপারেশন্স কমিটি থেকে সরিয়ে টূর্নামেন্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে আকরাম খানকে। ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক ক্রিকেটার নাইমুর রহমান দূর্জয়।
বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আকরাম খান এর আগে প্রধান নির্বাচকের দায়িত্বও পালন করেছিলেন। বিসিবির পরিচালক পদে নির্বাচনের জন্যে  ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর পদত্যাগ করেন বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক। এরপর ২০১৩ সালের ১০ অক্টোবর নির্বাচনে  নাজমুল হাসান পাপনের প্যানেল থেকে বিসিবির পরিচালক পদে নির্বাচিত হন তিনি।
বৈঠকে ক্রিকেট অপারেশন্স ছাড়াও কয়েকটি কমিটিতে পরিবর্তন হয়েছে। লোকমান হোসেন ভূঁয়াকে বাদ দিয়ে গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে হানিফ ভূঁইয়াকে। লোকমান হোসেনকে ফ্যাসিলিটিজ কমিটির চেয়ারম্যান করা হয়েছে। বিসিবির সহসভাপতি হওয়ার পর ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম) ছেড়ে দিয়েছিলেন আ জ ম নাছিরউদ্দিন।
 
বৃহস্পতিবার সিসিডিএম চেয়ারম্যান করা হয়েছে গাজী গোলাম মর্তুজাকে। এ ছাড়া ছয়জন সাবেক ক্রিকেটারকে নিয়ে একটি টেকনিক্যাল কমিটিও করা হয়েছে। প্রায় তিন ঘণ্টার বোর্ড মিটিং শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান।
 
বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) বৈঠকে নতুন চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নামও ঘোষণা করা হয়েছে। চুক্তি থেকে বাদ পড়েছেন আবদুর রাজ্জাক, সোহাগ গাজী ও রবিউল ইসলাম। নতুন ঢুকছেন ইমরুল কায়েস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, আল-আমিন ও আরাফাত সানি।





আপনার মন্তব্য

আলোচিত