ক্রীড়া প্রতিবেদক

০১ জুন, ২০১৮ ০৩:৫৭

তামিম-আফ্রিদিদের সহজেই হারাল ওয়েস্ট ইন্ডিজ

হ্যারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড ক্যারিবিয়ন অঞ্চলের ৫টি স্টেডিয়াম সংস্কার কাজের জন্য অনুদান তুলতে আইসিসি আয়োজনে ইংল্যান্ডের লর্ডসে আয়োজিত চ্যারিটি ম্যাচে খুব সহজেই ওয়েস্ট ইন্ডিজ হার মেনে নিলো আইসিসি বিশ্ব একাদশ।

লর্ডসে ৭২ রানের বিশাল ব্যবধানে ক্যারিবিয়দের কাছে হারে আফ্রিদি-তামিমদের নিয়ে গড়া দলটি। গেইলদের করা ১৯৯ রানের জবাবে মাত্র ১২৭ রানেই গুটিয়ে যায় আইসিসি বিশ্ব একাদশ।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ক্যারিবিয়রা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে। জবাবে ১৬.৪ ওভারে ১২৭ করতেই শেষ হয় বিশ্ব একাদশের সব উইকেট।

ঐতিহাসিক লর্ডসে ওপেনার এভিন লুইসের হাফসেঞ্চুরি এবং মারলন স্যামুয়েলস ও দিনেশ রামদিনের ঝড়ো ব্যাটিংয়ে রানের পাহাড়সম পুঁজি পায় দলটি।

২৬ বলে ৫টি চার ও সমান ছক্কায় ৫৮ করেন লুইস। ২২ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪৩ করেন স্যামুয়েলস। আর ২৫ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৪৪ করে অপরাজিত থাকেন রামদিন। শেষ দিকে ১০ বলে ৩টি ছক্কায় ২১ করেন আন্দ্রে রাসেল। তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল করেন ১৮ রান।

বিশ্ব একাদশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট পান আফগানিস্তানের স্পিনার রশিদ খান। এছাড়া একটি করে উইকেট দখল করেন পাকিস্তানের শোয়েব মালিক ও বিশ্ব একাদশের অধিনায়ক শহীদ আফ্রিদি।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বিশ্ব একাদশ। ব্যক্তিগত ২ রানে প্যাভিলনে ফেরেন বাংলাদেশি তারকা তামিম ইকবাল। তিনি সহ প্রথম চার ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরেই যেতে পারেননি।

বিশ্ব একাদশের হয়ে সম্মানসূচক ব্যাট করেন শ্রীলঙ্কার থিসারা পেরেরা। তিনি ৩৭ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৬১ করে বিদায় নেন। তবে দলের হয়ে অন্য কোনো ব্যাটসম্যান ২০ রানের কোঠাও পার করতে না পারায় নুন্যতম লড়াইটাও করতে পারেনি বিশ্ব একাদশ।

ক্যারিবিয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট নেন কেসরিক উইলিয়ামস। এছাড়া ২টি করে উইকেট পান স্যামুয়েল বদ্রি ও আন্দ্রে রাসেল।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৯৯/৪ (গেইল ১৮, লুইস ৫৮, ফ্লেচার ৭, স্যামুয়েলস ৪৩, রামদিন ৪৪*, রাসেল ২১*; ম্যাকক্লেনাগান ০/৩১, মিলস ০/১৩, মালিক ১/৩১, থিসারা ০/২৭, রশিদ ২/৪৮, আফ্রিদি ১/৩৪, লামিছানে ০/১২)

বিশ্ব একাদশ: ১৬.৪ ওভারে ১২৭ (তামিম ২, রনকি ০, বিলিংস ৪, কার্তিক ০, মালিক ১২, থিসারা ৬১, আফ্রিদি ১১, রশিদ ৯, ম্যাকক্লেনাগান ৯, লামিছানে ৪*, মিলস আহত অনুপস্থিত; বদ্রি ২/৪, রাসেল ২/২৫, উইলিয়ামস ৩/৪১, পল ১/২৪, ব্র্যাথওয়েট ১/১৪, নার্স ০/১১)

আপনার মন্তব্য

আলোচিত