স্পোর্টস ডেস্ক

০৬ জুলাই, ২০১৫ ১২:৩০

আইসিসির শরণাপন্ন হয়ে ফিরতে চাইছেন সালমান বাট!

গত মাসে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার কথা স্বীকার করে অফিসিয়ালি স্বীকারোক্তি নোটে স্বাক্ষর করেন পাকিস্তানের সাবেক টেস্ট অধিনায়ক সালমান বাট। এবার ক্রিকেটে ফিরতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অ্যান্টি-করাপশন ইউনিটের মুখোমুখি হতে যাচ্ছেন বিতর্কিত এই ব্যাটসম্যান।

সংবাদমাধ্যম পিটিআই’র বরাত দিয়ে এমন খবরই প্রকাশ করেছে এনডিটিভি। সেখানে উল্লেখ করা হয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে স্বীকারোক্তি নোট জমা দেওয়ায় বাটের সঙ্গে আইসিসির দুর্নীতি দমন ইউনিটের যোগাযোগ হয়।

আগামী সেপ্টেম্বরে বাটের পাঁচ বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। লর্ডসে ২০১০ সালের আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে স্পট ফিক্সিংয়ের দায়ে বাটসহ পাকিস্তানের দুই পেসার মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফকে সব ধরণের ক্রিকেটে পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। ইতোমধ্যেই আইসিসির অনুমতিক্রমে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন আমির।

খুব শিগগিরই বাটের সঙ্গে আইসিসির দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হবে বলে জানা যায়। উক্ত সূ্ত্রে বলা হয়, বার্বাডোজে আইসিসির সর্বশেষ বোর্ড মিটিংয়ে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বাটের ইস্যুটি উত্থাপন করেননি। কিন্তু, আইসিসির পক্ষ থেকে ঠিকই তার সঙ্গে যোগযোগ করা হয়।

উল্লেখ্য, আইসিসির নিয়ম অনুযায়ী নির্দিষ্ট মেয়াদে নিষিদ্ধ হওয়া কোনো ক্রিকেটার যদি নিজের অপরাধ স্বীকার করে নেয় তাহলে তার ক্রিকেটে ফেরার সুযোগ থাকবে। এক্ষেত্রে আইসিসির অনুমতি সাপেক্ষে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার দুই-তিন মাস আগে উক্ত ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে পারবেন।

তাই ত্রিশ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান বাটও সে সুযোগের অপেক্ষায় রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত