নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০১৫ ১৪:৩৫

রাজন হত্যা মামলার রায় ৮ নভেম্বর

সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার রায় ৮ নভেম্বর ঘোষণা করা হবে। আজ (মঙ্গলবার) যুক্তি-তর্ক উপস্থাপন শেষে মামলার রায়ের তারিখ ঘোষণা করেন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা।

বিচার শুরুর এক মাসের মধ্যে আলোচিত এই মামলার রায় প্রদানের তারিখ নির্ধারিত হলো। গত ২২ সেপ্টেম্বর ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে এই মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়। ১ অক্টোবর থেকে শুরু হয় সাক্ষ্য গ্রহণ। এরআগে গত ১৬ অগাস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার।

আজ যুক্তিতর্ক উপস্থাপন শেষে ৮ নভেম্বর রায়ের দিন ধার্য করার হয় বলে জানিয়েছেন এই আদালতের পিপি মফুর আলী।

তিনি জানান, এই মামলায় সোমবার ৭ আসামী ও আজ পলাতক দু'জনসহ ৬ আসামীর পক্ষে তাদের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করেন।

মামলার ১৩ আসামীর মধ্যে দু'জন পলাতক ও ১১ জন কারাগারে রয়েছেন। কামরুল ছাড়াও রাজন হত্যা মামলার বাকি আসামিরা হলেন- মুহিদ আলম, আলী হায়দার, শামীম আহমদ, পাভেল আহমদ, ময়না চৌকিদার, রুহুল আমিন, তাজউদ্দিন আহমদ বাদল, দুলাল আহমদ, নুর মিয়া, ফিরোজ মিয়া, আছমত উল্লাহ ও আয়াজ আলী।

এরমধ্যে পলাতক ও শামীমকে এখনো গ্রেফতার করা যায় নি।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে সামিউল আলম রাজনকে নির্মম নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়। নির্যাতনের সময় ঘাতকরা নির্যাতনের দৃশ্য ভিডিওচিত্রে ধারণ করে। যা ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে পরলে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।

আপনার মন্তব্য

আলোচিত