মৌলভীবাজার প্রতিনিধি

১২ মার্চ, ২০২১ ০১:২৫

অভিযানের খবর পেয়ে পালিয়ে গেলেন ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসক

ভুয়া এফসিপিএস ডাক্তার উচ্চ ভিজিট নিয়ে চেম্বারে রোগী দেখছেন- এমন শিরোনামে গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর সেই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বৃহস্পতিবার বিকেলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা নেতৃত্বে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। তবে সে চিকিৎসককে পাওয়া যায়নি। তিনি পলাতক রয়েছেন। মো. মনিরুল ইসলাম নামে ওই ভুয়া চিকিৎসক মৌলভীবাজারের সদর উপজেলার ল্যাবএইড ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে মেডিসিন বিশেষজ্ঞ পরিচয়ে রোগী দেখতেন তিনি।

বৃহস্পতিবারের অভিযানে তাকে না পেলেও অভিযানের সত্যতা পেয়েছেন ম্যাহজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনা জানান, ভুয়া ডাক্তারকে পাওয়া না গেলেও, অভিযোগের সত্যতা পাওয়া যায়। অভিযুক্ত ব্যক্তি এখন আর কনসালটেশন সেন্টারটিতে চেম্বারে বসছেন না বলে হাসপাতালের ম্যানেজার সঞ্জিত যাদব জানিয়েছেন। যাচাই বাছাই না করে এমন ব্যক্তিকে তাদের হাসপাতালে চেম্বার করতে অনুমতি দিয়ে যে অপরাধ হাসপাতাল কর্তৃপক্ষ করেছেন তার জন্য তারা অনুতপ্ত এবং ভবিষ্যতে এই ভুলের পুনরাবৃত্তি ঘটবে না মর্মে ম্যানেজার মুচলেকা দিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনার নেতৃত্বে অভিযানে অংশ নেন মৌলভীবাজার সদর হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান ইকবাল হাসান এবং মেডিকেল অফিসার রবিউস সানি। এ সময় সদর থানা পুলিশের একটি দল মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।

আপনার মন্তব্য

আলোচিত