শাবি প্রতিনিধি:

২০ অক্টোবর, ২০২১ ০৩:০৯

শাবিতে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের উদ্যোগে 'ক্যারিয়ার প্ল্যানিং ফর বিজনেস গ্র্যাজুয়েটস' শীর্ষক কর্ম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম।

তিনি বলেন, সোমবার (১৮ অক্টোবর) রাতে অনলাইন প্লাটফর্ম জুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় তিন শতাধিক শিক্ষক, গবেষক, ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালায় স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এর ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার।

এসময় শিক্ষার্থীদের ক্যারিয়ার ও উন্নয়ন সংক্রান্ত চ্যালেঞ্জ থেকে উত্তরণের উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার এন্ড প্লেসমেন্ট সেন্টারের পরিচালক অধ্যাপক মোহাম্মদ খসরু মিয়া এবং বেঙ্গল এয়ার লিফট কোম্পানীর নির্বাহী পরিচালক বাহা উদ্দিন মিয়া।

তারা বলেন, গ্র্যাজুয়েটদের পছন্দের পেশায় যাওয়া কোন সময় সহজসাধ্য ছিল না। আগে প্রতিযোগিতা কম থাকলেও কাজের সুযোগ ছিলো সীমিত। কিন্তু বর্তমানে গ্র্যাজুয়েটদের কর্মক্ষেত্র সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। তাই তাদের প্রধান দায়িত্ব হলো নিজেদের যোগ্য করে গড়ে তোলা। শিক্ষার্থীদের প্রতিযোগিতায় টিকে থাকতে টেকনিক্যাল বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। আমাদের গ্র্যাজুয়েটরা তাদের কর্মক্ষেত্রে সফল হচ্ছেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের সিজিপিএ নির্ভর পড়াশোনা না করে সহপাঠ্যক্রমিক কাজে যুক্ত হওয়ার আহ্বান জানান আলোচকরা।

আপনার মন্তব্য

আলোচিত