বিয়ানীবাজার প্রতিনিধি

২৮ মে, ২০২২ ১৬:৫৬

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দ

সিলেটের বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার প্রতীক পাওয়ার পর মেয়র ও কাউন্সিল প্রার্থীদের অনুসারীরা মিছিল ও উল্লাস শুরু করেন। প্রতীক পেয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন প্রার্থীরা।

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে এখন ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীর মধ্যে তিনজন দলীয় এবং সাতজন স্বতন্ত্র নির্বাচন করছেন। আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস শুকুর দলীয় প্রতীক (নৌকা), জাতীয় পার্টির সুনাম উদ্দিন দলীয় প্রতীক (লাঙ্গল) এবং বাংলাদেশ কমিউনিস্ট পার্টির এড. আবুল কাশেম দলীয় প্রতীক (কাঁচি )নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া সাত স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে জিএস ফারুকুল হক( চামচ), আব্দুল কুদ্দুছ টিটু (হেলমেট), সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন (জগ), আহবাব হোসেন সাজু (কম্পিউটার), আব্দুস সামাদ আজাদ (হেংগার), আব্দুস সবুর (মোবাইল ফোন) এবং অজি উদ্দিন (তাল গাছ)। সকাল সাড়ে ১১টার পর থেকে সাধারণ কাউন্সিলর প্রার্থীদের ওয়ার্ড ভিত্তিক প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়েছে। সাধারণ পদে ৪৮জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং সংরক্ষিত পদে ১০জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতীক পাওয়ার পর মেয়র প্রার্থী আব্দুস শুক্কুর বলেন,  নৌকা মার্কা স্বাধীনতার প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক, উন্নয়নের কাণ্ডারি শেখ হাসিনার প্রতীক। এই প্রতীকের পক্ষেই বিয়ানীবাজার পৌরসভার সকল নাগরিকদের অবস্থান। এটা স্থানীয় সরকার নির্বাচন। প্রার্থীর আচার–আচরণ দেখে ভোটাররা ভোট দেবেন। কাজের মূল্যায়ন দেখে ভোটাররা ভোট দেবেন। তিনি ৭০ ভাগ কাজ করতে পেরেছেন। নির্বাচন সুষ্ঠু হলে জয় পাবেন।

প্রতীক পাওয়ার পর সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন বলেন, তরুণরা মিলেই গড়ে তুলবে আধুনিক বিয়ানীবাজার পৌরসভা। আমি ১৭ বছর পৌরবাসীকে সেবা দিয়েছি।

দুর্ভাগ্যজনকভাবে আমাদের যে উন্নয়ন হওয়ার কথা তা থেকে অনেকাংশেই বঞ্চিত বিয়ানীবাজার পৌরবাসী। শুধুমাত্র সরকার দলীয় কর্তাব্যক্তিদের ব্যর্থতা ও সাবেক মেয়রের অক্ষমতার কারণে এই বঞ্চনা। আর তাই আমি সেই ধারা ভাঙতে চাই। নির্বাচনে জয়ের বিষয়ে আমি আশাবাদী। কারণ পৌরবাসী পরিবর্তন চায়। তাদের চাওয়া-পাওয়া পূরণ করার জন্যেই আমি শেষ বয়সে নির্বাচনে অংশগ্রহণ করছি।

বিয়ানীবাজার পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে ১০ জন মেয়র ও সাধারণ কাউন্সিলর পদে ৪৮জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক আচরণবিধি মেনে প্রার্থীদের প্রচারণা চালাতে হবে। যে প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে

আপনার মন্তব্য

আলোচিত