নিজস্ব প্রতিবেদক:

১৫ সেপ্টেম্বর, ২০২২ ২১:১৭

ক্ষতিকর উপকরণে আইসক্রিম তৈরি, জরিমানা

আইসক্রিম তৈরিতে ক্ষতিকর উপকরণ ব্যবহার করার অপরাধে সিলেট নগরীতে এক আইসক্রিম ফ্যাক্টরিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের অভিযানে এই জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ ও সহকারী পরিচালক মো. সেলিম মিয়া।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে নাইওরপুলে শিল্পী আইসবার ফ্যাক্টরিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় আইসক্রিম তৈরিতে অনুমোদনহীন রঙ, তারিখ ও লেবেলবিহীন ফ্লেভার ব্যবহার করতে দেখা যায়। এমন অপরাধে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে এলপিজি সিলিন্ডার বিক্রয় ও মূল্য তালিকা সংরক্ষণ, প্রদর্শন না করার অপরাধে মিরাবাজার কর্ণফুলী গ্যাস হাউসকে ২০ হাজার টাকা, শিবগঞ্জে চুলা ঘরকে ২ হাজার টাকা এবং মেজরটিলায় সেবা এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের(এপিবিএন) একটি চৌকস দল, কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) এবং বাজার কমিটির সদস্যবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত