নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি, ২০২৩ ১২:২৮

সিলেটে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স শুরু

দেশের জনগণকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করে তোলা এবং এ শিক্ষার বিস্তার জেলা পর্যায়সহ সর্বস্তরে পৌঁছে দিতে সিলেটে অনুষ্ঠিত হচ্ছে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স ২০২৩’ ৷

শনিবার (২১ জানুয়ারি) বেলা ১১টায় সিলেট শহরের এমসি কলেজ রোডে অবস্থিত আমান উল্লাহ কনভেনশন সেন্টারে এ কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া কনফারেন্স অনুষ্ঠানের পাশাপাশি একই স্থানে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটি বিনিয়োগ শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি),  বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (বিএএসএম) এবং ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এর যৌথ উদ্যোগে সিলেটে এ কনফারেন্স আয়োজন করা হয়েছে।

‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স ২০২৩’ সিলেটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ৷ এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. নজিবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানে প্রথম অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এরপর প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

প্রথম অধিবেশনের প্রবন্ধ উপস্থাপনার পর বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমানের সঞ্চালনায় একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। প্যানেল আলোচনায় অংশগ্রহণ করবেন বিএএসএম এর মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী, ডিএসই’র পরিচালক মো. শাকিল রিজভী, সিএসই’র পরিচালক মো. সিদ্দিকুর রহমান এবং বাংলাদেশ মাচেন্ট ব্যাংকার্স আ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এবং দি সিলেট চেম্বার অব কমার্স আ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি তাহমিন আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত