নিজস্ব প্রতিবেদক

১১ মার্চ, ২০২৪ ১০:২৯

প্রধানমন্ত্রী গ্রামকে প্রাণকেন্দ্র তৈরিতে কাজ করছেন: প্রতিমন্ত্রী ওয়াদুদ

গ্রামকে অর্থনৈতিক কর্মকাণ্ডের প্রাণকেন্দ্র তৈরিতে প্রধানমন্ত্রী কাজ করছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ।

রোববার (১০ মার্চ) সিলেটে বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (বিআরডিটিআই) উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এবং সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও সমমান কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আব্দুল ওয়াদুদ বলেন, প্রধানমন্ত্রী চান মানুষ খাদ্যের অভাবে যেন অনাহারে না থাকেন। সেজন্য তিনি গ্রামকে শহরে রূপান্তরের কাজে হাত দিয়েছেন। প্রধানমন্ত্রী গ্রামকে অর্থনৈতিক কর্মকাণ্ডের প্রাণকেন্দ্র তৈরিতে নিয়োজিত আছেন। বঙ্গবন্ধুর আদর্শিক চেতনার আলোকে গণমানুষের সুখ-সমৃদ্ধি নিশ্চিত করার লক্ষ্যে সমাজ ও দেশের উন্নয়নে কাজ করছেন।

প্রতিমন্ত্রী প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায় মালিকানাকে রাষ্ট্রের দ্বিতীয় মালিকানা খাত হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধুর উন্নয়ন-ভাবনায় ছিল সমবায়ের উজ্জ্বল উপস্থিতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্রাজ্যবাদী ও মুক্তবাজার অর্থনীতির যুগে প্রশিক্ষণ দিয়ে দক্ষ কারিগর গড়ে তোলার মাধ্যমে সমবায় ভিত্তিক বাংলাদেশ গঠনের চেষ্টা করে যাচ্ছেন।

তিনি বলেন, জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ। প্রধানমন্ত্রীর ভিশন ও মিশন ছিল বলেই বাংলাদেশের নারীরা এখন পৃথিবীর অনেক দেশের চেয়েই এগিয়ে রয়েছেন।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক (গ্রেড-১) আ. গাফ্ফার খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রতিমন্ত্রীর সহধর্মিণী মনোয়ারা বেগম, বিআরডিটিআই’র পরিচালক বকুল চন্দ্র রায়, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও উপপরিচালক (বাজারজাতকরণ) মো. বেলাল হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত