নিজস্ব প্রতিবেদক

১১ মার্চ, ২০২৪ ১৬:৫২

হকারদের পুনর্বাসনের পর এবার ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে সিসিক

নগরের ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের পুনবার্সন কার্যক্রমের পর ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসন করতে অভিযান করেছে সিলেট সিটি কর্পোরেশন। সোমবার (১১ মার্চ) দুপুর ২টায় নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় সিসিকের পক্ষ থেকে সতর্ক করে ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের নগরভবন লাগোয়া লালদিঘির পাড়ের নির্ধারিত স্থানে স্থানান্তরিত হওয়ার জন্য বলা হয়। নির্দেশ অমান্য করায় কয়েকজন ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের থেকে নগদ অর্থ জরিমানা আদায় করা হয়েছে।  

প্রধান সম্পত্তি কর্মকর্তা বিশ্বজিত দেবের নেতৃত্বে অভিযানে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল একলিম আবদীন ও জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর অংশগ্রহণ করেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানান, যানজট ও ফুটপাত দখলমুক্ত করতে নগরীতে ছড়িয়ে—ছিটিয়ে থাকা সকল ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের নির্ধারিত স্থানে পুনর্বাসন করতে নিয়মিত এ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে। ‘যানজট নিরসন, ফুটপাত দখলমুক্ত এবং জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে নির্বাচনি ইশতেহারে নগরবাসীকে প্রতিশ্রম্নতি দেন মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। তার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন।’  

প্রসঙ্গত রবিবার (১০ মার্চ) সকালে সিলেট নগরবাসীর বহুল প্রতিক্ষিত ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের নগরভবন লাগোয়া লালদিঘির পাড়ের প্রায় সাড়ে ৪ একর জায়গার উপর অস্থায়ী মার্কেটে পুনবার্সন কার্যক্রমের উদ্বোধন করে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

এরআগে একই দিনে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ ও বকেয়া বিল আদায় করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে নগরীর জেলরোড এবং নয়সড়ক এলাকায় অভিযান পরিচালনা করে সিসিক পানি শাখা। অভিযানে ৩ লক্ষ ৩৭ হাজার ৯শত টাকা নগদ আদায় করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত