নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০২৪ ১৭:০৩

ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে সিসিক

সিলেট নগরের ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের পুনর্বাসন কার্যক্রমের পর ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসন করতে অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

সোমবার (১১ মার্চ) দুপুর ২টায় নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সিসিকের পক্ষ থেকে সতর্ক করে ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের নগরভবন লাগোয়া লালদিঘির পাড়ের নির্ধারিত স্থানে স্থানান্তরিত হওয়ার জন্য বলা হয়। নির্দেশ অমান্য করায় কয়েকজন ভ্রাম্যমাণ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

সিসিকের প্রধান সম্পত্তি কর্মকর্তা বিশ্বজিত দেবের নেতৃত্বে অভিযানে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল একলিম আবদীন ও জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর অংশ নেন।

জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানান, যানজট ও ফুটপাত দখলমুক্ত করতে নগরীতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সব ভ্রাম্যমাণ ব্যবসায়ীকে নির্ধারিত স্থানে পুনর্বাসন করতে নিয়মিত এ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

যানজট নিরসন, ফুটপাত দখলমুক্ত এবং জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে নির্বাচনি ইশতেহারে নগরবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। তার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন।

এর আগে রোববার (১০ মার্চ) সকালে ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের নগরভবন লাগোয়া লালদীঘির পাড়ের প্রায় সাড়ে চার একর জায়গায় অস্থায়ী মার্কেটে পুনর্বাসন কার্যক্রম উদ্বোধন করে সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

অপরদিকে একই দিনে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ ও বকেয়া বিল আদায় করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে নগরীর জেল রোড এবং নয়া সড়ক এলাকায় অভিযান চালায় সিসিক পানি শাখা। অভিযানে তিন লাখ ৩৭ হাজার ৯০০ টাকা নগদ আদায় করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত