নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০২৪ ১৭:১১

সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে ন্যায্যমূল্যের দোকানের উদ্বোধন

পবিত্র মাহে রমজান উপলক্ষে সিলেটে প্রথমবারের মতো চালু হলো ন্যায্যমূল্যের দোকান।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে সিলেট সিটি করপোরেশন (সিসিক) ও জেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গলবার দুপুর ২টায় নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে এই দোকান আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সিলেটে এই প্রথম এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই ন্যায্যমূল্যের দোকান রমজানের বাজার করতে নগরবাসীকে অনেকটা স্বস্তি এনে দিবে। এই দোকানে সব ধরণের পণ্যদ্রব্য ন্যায্যদামে ক্রয় করতে পারবেন ভোক্তারা। সকল পেশার মানুষ এ সুবিধা গ্রহণ করতে পারবেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ পণ্যসামগ্রী সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে। রমজান এলে অসাধু ব্যবসায়ীরা সাধারণ জনগণকে কষ্ট দিয়ে সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করে। এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আয়োজক সিলেট চেম্বার অব কমার্স ও ইন্ডাস্ট্রিজের সভাপতি তাহমিন আহমেদ জানান, ন্যায্যমূল্যের এই দোকানে সবধরনের পণ্য নির্ধারিত দামে পণ্য সামগ্রী বিক্রি করা হবে। পুরো রমজান মাস এই সুবিধা পাবেন সিলেটবাসী। সকল শ্রেণি পেশার মানুষ এই অস্থায়ী দোকানে পণ্য ক্রয় করতে পারবেন বলে জানা তিনি।

এসময় উপস্থিত ছিলেন সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট জেলা প্রশাসনের কার্যালয়ের কর্মকর্তা, সিটি করপোরেশনের কর্মকর্তা ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত