জগন্নাথপুর প্রতিনিধি

২০ মার্চ, ২০২৪ ২২:৪০

জগন্নাথপুরে ব্র্যাকের নিরাপদ অভিবাসন শীর্ষক কর্মশালা

সুনামগঞ্জের জগন্নাথপুরে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ” শীর্ষক কর্মশালায় প্রবাস বন্ধু ফোরাম গঠন করা হয়েছে।

ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাক-এর যৌথ অর্থায়নে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা এর আয়োজন করে।

বুধবার (২০ মার্চ) সকালে উপজেলা ব্র্যাক অফিসের হলরুমে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রকল্পের বিস্তারিত আলোচনা করেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের এমআরএসসি সুনামগঞ্জের সাইকো-সোশ্যাল কাউন্সেলর শাওন রায়, প্রোগ্রাম অর্গানাইজার পাবেল কান্তি সরকার ও রাহুল অধিকারী।

বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা প্রকল্পের মাধ্যমে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, বিদেশ-ফেরত অভিবাসীদের মনো-সামাজিক কাউন্সেলিং, সামাজিক পুনরেকত্রীকরণ সেবা এবং অর্থনৈতিক পুনরেকত্রীকরণসহ বিভিন্ন প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করা হয়।

পরে সম্মতিক্রমে প্রবাস বন্ধু ফোরাম গঠন করা হয়। এতে সভাপতি শেখ মো. ফজল আলী, সহ সভাপতি শানুর আলী, তথ্য ও প্রচার সম্পাদক সাংবাদিক গোবিন্দ দেব, সাধারণ সম্পাদক প্রাণ গোপাল দাস নান্টু, সাংগঠনিক সম্পাদক তপন সেন, সাধারণ সদস্য আমিরুন নেছাকে নিয়ে ৭ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠন করা হয়।

এ সময় জগন্নাথপুর উপজেলা পাটলী ইউনিয়ন পরিষদের অফিস সহকারী প্রাণ গোপাল দাস নান্টু , ইউপি সদস্য, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তিত্ব, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রী ও বিদেশ ফেরত অভিবাসীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, জগন্নাথপুর উপজেলাতে বিদেশগামী অভিবাসন প্রত্যাশীদের সংখ্যা দিন দিন বাড়ছে আর তাদের নিরাপদ অভিবাসন নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছে ব্র্যাক। নিরাপদ অভিবাসন নিশ্চিতে আমাদের পক্ষ থেকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

এ সময় উপস্থিত ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এমআরএসসি সুনামগঞ্জের সাইকো-সোশ্যাল কাউন্সেলর শাওন রায়, প্রোগ্রাম অর্গানাইজার পাবেল কান্তি সরকারসহ ব্র্যাকের অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ নিয়ে জনকল্যাণমূলক কাজ করার জন্য ব্র্যাকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তাদের সকল কার্যক্রমে পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস দেন।

আপনার মন্তব্য

আলোচিত