ওসমানীনগর প্রতিনিধি

২৬ মার্চ, ২০২৪ ১৫:১৭

ওসমানীনগরে প্রবাসী ও তার বাবাকে হত্যাচেষ্টার অভিযোগ

সিলেটের ওসমানীনগরে পূর্ব বিরোধের জের ধরে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী খসরুল হুদা(৩৪) ও তার বৃদ্ধ পিতা নুরুল আহমদকে(৭২) কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে।

গুরুতর আহত অবস্থায় ঐ প্রবাসী ও তার পিতাকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

সোমবার ইফতারের পুর্বে উপজেলার তাজপুর ইউপির দুরাজপুর গ্রামে ঘটনাটি ঘটে। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

আহত প্রবাসী খসরুল হুদার বড় ভাই নুরুল হুদা অভিযোগ করে বলেন, ৫দিন পুর্বে অল্প কিছুদিনের জন্য সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে আসেন প্রবাসী খসরুল হুদা। গত দুই তিন আগে একই গ্রামের পাশের বাড়ির আব্দুল হান্নানের ছেলে লিমন ও রাশিদ মিয়ার ছেলে আতা মিয়া গংদের সাথে কবরস্থান পরিস্কার নিয়ে কথা কাটাকাটি হয় প্রবাসী খসরুল হুদার আরেক ভাইয়ের সাথে।

সোমবার ইফতারের পুর্বে প্রবাসী খসরুল হুদার পিতা বৃদ্ধ নুরুল আহমদ দুই নাতিকে সাথে নিয়ে হাটাহাটির জন্য বের হন গ্রামের লিমন ও আতা মিয়া গংদের বাড়ির পাশের রাস্তায়।পুর্ব বিরোধের জের ধরে পরিকল্পিত ভাবে রামদা ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে সেখানে আগে থেকেই ওৎ পেতে থাকা লিমন, আতা, ইমন, মিনহাজ, সুফি, নুরুদ্দিন গং সহ ১৫/২০ জন অর্তকিত ভাবে রামদা সহ ধারালো অস্ত্র দিয়ে বৃদ্ধ নুরুল আহমদকে কুপাতে থাকে। পিতা নুরুল আহমদের চিৎকার শুনে তাকে বাঁচাতে প্রবাসী খসরুল হুদা এগিয়ে এলে সন্ত্রাসী দল প্রবাসী খসরুল হুদাকে এলোপাতারী কুপিয়ে গুরুতর আহত করে। আহতদের শোর চিৎকার শুনে তাদের উদ্ধারে স্থানীয় গ্রামবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

প্রতিপক্ষ সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের কুপে প্রবাসী খসরুল হুদার ডান হাতের ৩টি আঙ্গুল দ্বিখন্ডিত হয় বামপায়ের রান সহ শরীরের একাধিকস্থানে ধারালো অস্ত্রের কুপ রয়েছে। খসরুল হুদার পিতা বৃদ্ধ নুরুল আহমদের ডান হাতের মাসুলে হাড্ডি কেটে গেছে। বাম হাতের একটি আঙ্গুল দ্বিখন্ডিত, মাথা সহ শরীরের একাধিক স্থানের ধারালো অস্ত্রের আঘাত রয়েছে বলেও জানান নুরুল হুদা।

প্রবাসী খসরুল হুদার ভাই নুরুল হুদা আরো অভিযোগ করে বলেন, পুর্ব পরিকল্পিত ভাবে আমার পিতা ও প্রবাসী ভাইকে কুপিয়ে হত্যার উদ্যেশে লিমন ও আতা গংরা হামলা চালায়। প্রশাসনের নিকট আমির এর সুষ্ঠ বিচার দাবী করছি এবং দায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ওসমানীনগর থানার ওসি রাশেদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত