শ্রীমঙ্গল প্রতিনিধি

২৬ মার্চ, ২০২৪ ২২:৪৪

শ্রীমঙ্গলে ঝড়ে আহত হওয়া নিম প্যাঁচা উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঝড়-বৃষ্টির কবলে পড়ে গুরুতর আহত হওয়া একটি নিম প্যাঁচা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মাটিতে পড়ে থাকা অবস্থায় প্রাণিটিকে দেখে একটি ঝুড়িতে তুলে রাখেন স্ট্যান্ড ফর আওয়ার এনডেঞ্জার্ড ওয়াইল্ডলাইফ (সিউ) সদস্য সাংবাদিক শিমুল তরফদার।

পরে বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনকে খবর দিলে বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট সুব্রত সরকার ও বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব এসে প্রাণিটিকে উদ্ধার করে নিয়ে যান।

উদ্ধারকারী শিমুল তরফদার বলেন, সকাল বেলা ডাক বাংলো পুকুর পাড় এলাকার একটি রেস্টুরেন্টের পিছনে খালি জায়গায় প্রাণিটি আহত হয়ে পড়ে থাকতে দেখি। প্রাণিটিকে হাতে নেয়ার পর মনে হয়েছে এটি গুরুতর অসুস্থ। পরে আমি বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনকে জানাই। দ্রুত সময়ের মধ্যে তারা আসেন। প্রাণিটি উদ্ধার করে নিয়ে যান।

বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, এর নাম নিম প্যাঁচা। এই প্যাঁচাটি নিশাচর পাখি। গত রাতে অনেক ঝড় বৃষ্টি হয়েছে। প্রাণিটি হয়তো না এই ঝড়ের কবলে পড়েই আহত হয়েছে।

মৌলভীবাজার বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, প্রাণিটি আমরা সেবা দিয়ে সুস্থ করে কয়েকদিন পর্যবেক্ষণে রাখব। এরপর অবমুক্ত করে দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত