নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ, ২০২৪ ২০:০৬

অর্ধযুগ পর ফায়ার সার্ভিস স্টেশনে যুক্ত হল গাড়ি ও যন্ত্রপাতি

ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধনের ৬বছর পর সুনামগঞ্জের শাল্লা উপজেলায় দেয়া হলো ২টি গাড়ি সহ অগ্নিনির্বাপক সরঞ্জাম।
 
বুধবার দুপুরে ২টি অগ্নিনির্বাপক গাড়ি স্টেশনে প্রবেশ করতে দেখা যায়। সেই সাথে যেসব কর্মীরা অন্য স্টেশনে কর্মরত ছিলেন সেসব কর্মীরাও স্টেশনে আসেন।
তারা এখন থেকে স্থায়ীভাবে এই স্টেশনে কাজ করবেন বলে জানা গেছে।
এবিষয়ে সুখলাইন গ্রামের বাসিন্দা মৃদুল কান্তি দাশ বলেন, গাড়ি দু'টি এসেছে আনন্দিত হয়েছি। কিন্তু এই গাড়ি চলাচলের জন্য রাস্তা তো নাই। শাল্লা সদরে কিছুটা কাজে লাগলেও গ্রামাঞ্চলে কোনো কাজে লাগবে না। তাছাড়া বর্ষাকালে তো কোনো কাজেই লাগবে না এই গাড়িগুলো।
এবিষয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, শাল্লা উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন চালু হয়েছে। আজ (২৭ মার্চ) দুটি গাড়ি এসেছে। একটি পানিবাহি অন্যটি সরঞ্জামসহ জনগণ পরিবহনের জন্য। এটি চালু হলে শাল্লাবাসীর যে দীর্ঘদিনের দাবি ছিল সেটি পূরণ হবে। এই উপজেলায় একটি দুর্ঘটনায় ঘটলে যে একটা ক্রাইসিস হত সেটিরও নিরসন হবে আর দিরাই থেকে শাল্লার যে রাস্তার চলমান আছে। আশাকরি ৬থেকে ৭মাসের মধ্যে গাড়ি চলাচল করতে পারবে। পাশাপাশি শাল্লা থেকে জলসুখা পর্যন্ত রাস্তাটি হয়ে গেলে সেদিকেও মুভ করতে পারবে। নতুন রাস্তাগুলোও বাজারকে অ্যাবাউট করে করা হচ্ছে।
বাজারে অবৈধ কোনো দোকান কোঠা থাকলে তা উচ্ছেদ করা হবে বলে জানান জেলা প্রশাসক।
উল্লেখ্য যে, ২০১৮ সালের ১ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করেন শাল্লা উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনটি।

আপনার মন্তব্য

আলোচিত