নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল, ২০২৪ ১৫:৩৪

মার্চে সিলেটের সড়কে ৩৬ দুর্ঘটনায় ৪২ জনের মৃত্যু

জানুয়ারি মাস থেকে ফেব্রুয়ারি মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা কিছুটা কমলেও মার্চ মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা অনেক বেড়েছে। মার্চ  মাসে সিলেট বিভাগে ৩৬টি সড়ক দূর্ঘটনায় ৪২ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছেন।

এ প্রতিবেদন প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে প্রকাশ করা হয়, মার্চ মাসে সিলেট বিভাগে ৩৬টি সড়ক দুর্ঘটনায় ৪২ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় সবচেয়ে বেশি ১৫টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। সিলেট-তামাবিল একই সড়কেই ৪টি দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন।

সুনামগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। মৌলভীবাজার  জেলায় ৬টি সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৭টি সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত ও ৩৩ জন আহত হয়েছেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় কমিটির সদস্যসচিব ও সিলেট জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিক্ততে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, মার্চ মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের  মধ্যে ১৩ জন মোটরসাইকেল চালক ও আরোহী, ৮ জন সিএনজি লেগুনা চালক ও যাত্রী এবং ৬ জন পথচারী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৫টি দুর্ঘটনায় ৬ জন ও মুখোমুখি সংঘর্ষে ৯টি দুর্ঘটনায় ১৭ জন, গাছ ও বৈদ্যুতিক খুটির সাথে ধাক্কায় ৫টি দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। এছাড়া মার্চ মাসে নিহত ৪২ জনের মধ্যে ২৮ জন পুরুষ, ৯ জন মহিলা ও ৫ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য ফেব্রুয়ারি মাসে সিলেট বিভাগে ২৫টি দূর্ঘটনায় ২৬ জন নিহত ও ৬৬ জন আহত হয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত