নিজস্ব প্রতিবেদক

০৫ এপ্রিল, ২০২৪ ০০:০২

সিলেট বাস টার্মিনালে সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সিলেট জেলা প্রশাসন ও বিআরটিএ এর উদ্যোগে সিলেটে সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনালে কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান।

জেলা প্রশাসক সর্বজনীন পেনশনের সুবিধা সম্পর্কে উপস্থিত জনগণকে উদ্বুব্ধ করেন। সরকারের বিভিন্ন গণউন্নয়নমুখী কার্যক্রমের মধ্যে সর্বজনীন পেনশন কার্যক্রমটি একটি যুগান্তকারী উদ্যোগ। এখন থেকে কোনো মানুষের মনে বৃদ্ধ বয়সে পেনশন না পাওয়ার আক্ষেপ থাকবে না। তিনি সকলকে এ কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করার জন্য অনুরোধ জানান। নিজেদের সামর্থ্য অনুযায়ী প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই চার ক্যাটাগরিতে যে পেনশন স্কিম রয়েছে স্ব-স্ব উদ্যোগে সকলকে রেজিস্ট্রেশন করার আহ্বান জানান তিনি।

টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে গত ১৭ আগস্ট-২০২৩ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সী সকল বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। তবে বিশেষ বিবেচনায় পঞ্চাশোর্ধ নাগরিকগণ ও ১০ বছর নিরবচ্ছিন্ন চাঁদা প্রদান করলে আজীবন পেনশন সুবিধা পাবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) বিআরটিএ মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ. এস. এম কাশেম, অতিরিক্ত জেলা প্রশাসক ( উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. হারুন-অর-রশিদ, মোটরযান পরিদর্শক মো. আবদুল বারী ও দেলোয়ার হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেভিনিউ ডেপুটি কালেক্টর কাজী শামীম, সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ জিয়াউল কবির পলাশ এছাড়াও বিআরটিএ, সিলেট সার্কেলের মোটরযান পরিদর্শক ও সহকারী রাজস্ব কর্মকর্তাসহ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, জেলা প্রশাসনের সহায়তায় বিআরটিএতে উদ্বোধনকৃত এ বুথে সকল সেবা গ্রহীতাগণ অত্যন্ত সহজে রেজিস্ট্রেশন করে পেনশন কার্যক্রম শুরু করতে পারবেন। যার জন্য প্রতি কর্মদিবসে সকল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত এ সেবা চলমান থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত