হবিগঞ্জ প্রতিনিধি

০৬ এপ্রিল, ২০২৪ ১৭:০৪

হত্যা মামলায় র‍্যাবের হাতে গ্রেপ্তার হবিগঞ্জের ইউপি চেয়ারম্যান

হবিগঞ্জ সদর উপজেলার বামকান্দি এলাকার আলোচিত হাজী রফিক হত্যা মামলার প্রধান আসামি স্থানীয় ইউপি চেয়ারম্যান কায়সার রহমানকে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. আজাহার হোসেন এই তথ্য জানান।

তিনি বলেন, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ ও র‌্যাব-৯ এর যৌথ অভিযানে কায়সারকে রাজধানীর খিলগাঁও থেকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার বর্ণনা দিয়ে এএসপি আজাহার হোসেন বলেন, এ বছর ৬ মার্চ রাতে বামকান্দি এলাকার একটি মাজারে ওরস অনুষ্ঠানে নাগরদোলায় চড়া নিয়ে নিহত রফিকের ভাতিজা নাদিম এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেপ্তারকৃত কায়সারের ভাগ্নে মোশারফের মধ্যে ঝগড়া হয়। পরদিন এই ঘটনা নিয়ে বামকান্দি বাজারে রফিক ও কায়সারের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কায়সার ও তার লোকজন রফিকের ওপর হামলা চালায়।

পরে মুমূর্ষু অবস্থায় রফিককে উদ্ধার করে হবিগঞ্জ সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। পরবর্তীতে ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় রফিক মারা যান।

সহকারী পুলিশ সুপার বলেন, এ ঘটনায় নিহত রফিকের ছেলে বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পর পর অভিযুক্ত কায়সারসহ অন্যরা আত্মগোপনে চলে যায়।

আপনার মন্তব্য

আলোচিত