ওসমানীনগর প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০২৪ ০২:৩৮

অসাম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে চলেছে: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় দেশ আজ এগিয়ে চলেছে। বাঙালির চেতনা ও শেকড়ের প্রিয় বর্ষবরণ অনুষ্ঠান ঢাকার রমনা বটমূলে খালেদা জিয়ার আমলে বোমা হামলা করে নিরীহ মানুষকে হত্যা করা হয়েছিল। আজ শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ পরিচালিত হওয়ায় ধর্মবর্ণ নির্বিশেষে সাধারণ মানুষ বাংলা বর্ষবরণ, বিভিন্ন অনুষ্ঠানসহ শান্তিতে দেশে বসবাস করছে। জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ ২১ বছর খন্দকার মোস্তাকের প্রেতাত্মা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও এরশাদের নির্যাতনের শিকার হয়ে তাদের নিকট মাথা নত করেননি। তেমনি করে আমাদেরকে সকল অন্যায় নির্যাতন ও জুলুমকারীদের কাছে মাতা নত না করে ঐক্যবদ্ধ ভাবে তাদের মোকাবেলা করে দেশকে এগিয়ে নিতে হবে।

রোববার দুপুর ২টায় সিলেটের ওসমানীনগরের তাজপুর কলেজে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ বরণ উপলক্ষে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি এসব কথা বলেন।

বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদ ওসমানীনগরের আহ্বায়ক চয়ন পালের সভাপতিত্বে ও সদস্য সচিব ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) আশরাফুজ্জামান, ওসমানীনগর থানার ওসি রাশেদুল হক, ওসমানীনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, তাজপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রাণকান্ত দাস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আফতাব আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, সাদিপুর ইউপি চেয়ারম্যান ভিপি সাহেদ আহমদ মুছা।

অনুষ্ঠানে বক্তব্য দেন ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের সদস্য আনোয়ার হোসেন আনা, সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অজিত পাল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জাবেদ আহমদ আবির, তাজপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হাম্মাদ আল হাসান, সালেহ আহমদ পাশা ও মিজানুর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, আলাউর রহমান আলা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মহিমা সুলতানা সুমি, আওয়ামী লীগেরর যুগ্ম সম্পাদক তফজ্জুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস খান, লুৎফুর রহমান, দপ্তর সম্পাদক নাজমুল ইসলাম মুন্না, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা, কৃষক লীগের সভাপতি আনিসুজ্জামান সেলিম, সাধারণ সম্পাদক লিলুউর রহমান পংকিসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলায়াত করেন সালেহ আহমদ পাশা ও পবিত্র গীতা পাঠ করেন বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের সদস্য সংগীত শিল্পী ডিকে জয়ন্ত।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির নেতৃত্বে আলোচনা সভার পূর্বে বর্ষরণের মঙ্গল শোভাযাত্রা কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সিলেট ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় কলেজে এসে শেষ হয়। বিকেলে বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত