জগন্নাথপুর প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০২৪ ০২:৪৩

এরা মূর্খ মূর্খ এবং মূর্খ: এমএ মান্নান

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন,একটি সাম্প্রদায়িক গোষ্ঠী সব সময় দেশের চেতনার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা ধর্ম যার যার উৎসব সবারকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছেন। আমাদেরকে ধর্ম পালনের পাশাপাশি উৎসবও করতে হয়। এতে কারো ক্ষতি নয়। অনেক কষ্টে অর্জন করা হয়েছে বাংলাদেশ। এখনো বাংলাদেশকে শেষ করা জন্য একটি গোষ্ঠী আমাদের ভিতরে বাস করছে; এরা মূর্খ। এরা পৃথিবীর ইতিহাস পাঠ করে না। মানবজাতির ইতিহাস পাঠ করে না। এরা মূর্খ মূর্খ মূর্খ। এদের হাত থেকে এ সুন্দর দেশকে বাঁচাতে হবে।

তিনি আওয়ামী লীগের ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানিয়ে ওই গোষ্ঠীকে প্রতিহত করতে আহ্বান জানান।

তিনি বলেন, তথাকথিত এক ব্যারিস্টার নাকি মুসলমানদের উৎসবে হিন্দুদের গরু খেতে বলেন। আমি ধিক্কার জানাই এসব মূর্খতাকে।

তিনি বলেন, বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ নিয়েও সাম্প্রদায়িক গোষ্ঠী নানা অপপ্রচার করে। এসব রোধ করতে হবে।

তিনি রোববার (১৪ এপ্রিল) জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য সিদ্দিক আহমদ এর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর পরিচালনায় এতে বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুল কাইয়ুম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা আকমল খান, বদরুল ইসলাম, মাসুম আহমেদ, পৌর আওয়ামী লীগের সভাপতি ডাক্তার আবদুল আহাদ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, বর্তমান ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন,চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঙ্গুর মিয়া,পাইলগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, প্যানেল মেয়র সাফরোজ ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মুকিত প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত