জগন্নাথপুর প্রতিনিধি

১৯ এপ্রিল, ২০২৪ ২২:৩৭

হাওরে বজ্রপাত আতঙ্ক

সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরাঞ্চলে বজ্রপাতের আতঙ্ক দেখা দিয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় বজ্রপাতে একটি ঘোড়ার মৃত্যু হয়েছে। আহত এক কৃষককে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বৈশাখের শুরুতে বোরো ফসলের ধান কাটার ধুম পড়েছে জগন্নাথপুরের হাওরাঞ্চলে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ওপর দিয়ে ঝড়, বৃষ্টি বয়ে যায়।

এসময় বজ্রপাতে নলুয়া হাওরে বোরো ধান বহনের একটি ঘোড়া মারা গেছে।

ঘোড়ার মালিক ইসমাইল মিয়া জানিয়েছেন, ধান পরিবহনের জন্য ৬টি ঘোড়া দিয়ে তিনি ছাতক উপজেলা থেকে জগন্নাথপুরে এসেছেন। ঘোড়ার গাড়ি দিয়ে কৃষকের ধান পরিবহন করছিলেন।মঙ্গলবার হাওরেরই ছিলাম ঘোড়া নিয়ে। ঝড় বৃষ্টির সময় বজ্রপাতে আমার একটি ঘোড়া হাওরেরই মারা গেছে।এদিকে উপজেলার পিংর্লা হাওরের জগন্নাথপুর পৌরসভার জগন্নাথপুর এলাকায় জুমেন মিয়া (২৪) নামের এক কৃষক বজ্রপাতে আহত হন। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্মরত চিকিৎসক তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন।

নলুয়া হাওর ব্যষ্টিত চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল বলেন, হাওরজুড়ে এখন বোরো ধান কাটার কাজে ব্যস্ত কৃষকরা। এরমধ্যে বৈশাখির শুরুতে ঝড় বৃষ্টির সঙ্গে বজ্রপাত। মঙ্গলবার বজ্রপাতে একটি ঘোড়া নিহত হয়েছে। হাওরাঞ্চল জুড়ে এখন বজ্রপাতের আতঙ্ক বিরাজ করছে বলে তিনি জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত