জগন্নাথপুর প্রতিনিধি

২৪ এপ্রিল, ২০২৪ ১২:৫৫

জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি শংকর রায় আর নেই

সুনামগঞ্জের জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি দৈনিক মানবজমিন ও দৈনিক উত্তরপূর্ব পত্রিকার উপজেলা প্রতিনিধি শংকর রায় (৬৮) আর নেই।

সোমবার (২২ এপ্রিল) রাত ১টার দিকে নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হলে, সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২ টায় নিজ গ্রামের শ্মশানঘাটে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

জ্যেষ্ঠ সাংবাদিক শংকর রায় ১৯৮২ সালের দিকে সিলেট থেকে প্রকাশিত সাপ্তাহিক দেশবার্তা পত্রিকায় জগন্নাথপুর প্রতিনিধি হিসেবে প্রথম সংবাদকর্মী হিসেবে কাজ শুরু করেন। এরপর তিনি জাতীয় দৈনিক খবর, সিলেট বানী, খবর গ্রুপের চিত্রবাংলাসহ বিভিন্ন ম্যাগাজিনে কাজ করেছেন। ১৯৯৭ সালে ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিষ্ঠাকাল থেকে জগন্নাথপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি সিলেটের দৈনিক উত্তরপূর্ব পত্রিকায় জগন্নাথপুর উপজেলা প্রতিনিধি হিসেবে সততার সহিত দায়িত্ব পালন করছিলেন।

প্রবীণ এ সাংবাদিক ১৯৮৬ সালে জগন্নাথপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা অর্থ সম্পাদক ছিলেন। পরবর্তী তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর তিনি ১৯৯০ সাল থেকে জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের সক্রিয় কর্মী ছিলেন। বর্ণাঢ্য জীবনে তিনি নাট্যকর্মী এবং ৪০ বছরের অধিক সময় ধরে নিয়মিত সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। জগন্নাথপুরের জনপ্রিয় সামাজিক সাংস্কৃতিক ও নাট্যসংগঠন নাট্যবাণীর সংগঠক হিসেবে নাটক ও গানে তার সরব পদচারণা ছিল। সক্রিয় সাংবাদিকতার কারণে ২০১০ সালে দৈনিক মানবজমিন পত্রিকার সেরা দশ প্রতিনিধির একজন হিসেবে পুরস্কৃত হন।

এদিকে, জ্যেষ্ঠ এ সাংবাদিকের মৃত্যুর খবর শুনে সকাল থেকে তার বাড়িতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শেষ দেখতে তার বাড়িতে ছুটে যান।

সাংবাদিক শংকর রায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সিদ্দিক আহমদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মৌলভীবাজার-৩ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আতাউর রহমান, বীর মু্ক্তিযোদ্ধা মালেক খাঁন, আব্দুল কাইয়ুম, রসরাজ বৈদ্য, পৌর মেয়র আক্তার হোসেন, সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন, সাবেক পৌর কাউন্সিলর আবু সুফিয়ান ঝুনু, ব্যবসায়ী মির্জা দিলোয়ার, আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান, সুজিত রায়, বদরুল ইসলাম, জয়দ্ধীপ সূত্রধর বীরেন্দ্র, আকমল খান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমেদ, বিজন কুমার দেব, বর্তমান ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুধাংশু শেখর রায় বাচ্ছু, পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সতীশ গোস্বামী, বাংলা মিরর পত্রিকার সম্পাদক আব্দুল করিম গণি, জগন্নাথপুর প্রেসক্লাবের সাবেক সহসভাপতি এনামুল হক রেনু, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন আনা, বর্তমান সহসভাপতি তাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক সানোয়ার হাসান সুনু, যুগ্ম সাধারণ সম্পাদক অমিত দেব, কোষাধ্যক্ষ আব্দুল হাই, সদস্য আলী আহমেদ, সাংবাদিক জুয়েল আহমেদ, সাংবাদিক আমিনুল হক সিপন,সাংবাদিক রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর বাজার তদারক কমিটির সাধারণ সম্পাদক মশাইদ মিয়া ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক লিটন মিয়া, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, সহসভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান মুজিব, প্যানেল মেয়র সাফরোজ ইসলাম, কাউন্সিলর সফিকুল হক, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আকমল হোসেন ভূঁইয়া, জেলা ছাত্রলীগ নেতা সজীব রায় দুর্জয়, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মুকিত, সাধারণ সম্পাদক তাহা আহমেদ, বাজার ব্যবসায়ী অজয় গোপ, বকুল গোপ, রজত গোপ প্রমুখ।

উপজেলা প্রশাসন, প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিদেহী আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত