নিজস্ব প্রতিবেদক

২৪ মে, ২০২৪ ১২:৫৫

মধ্যপ্রাচ্যের ৩ দেশ সফরে গেছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

মধ্যপ্রাচের শ্রমবাজার সম্প্রসারণ ও সাময়িক সমস্যা সমাধানের উদ্দেশ্যে সংযুক্ত আরব আমিরাত, কাতার ও ওমান সফরে গেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় জানায়, প্রতিমন্ত্রী আজ শুক্রবার (২৪ মে) সকালে ৭দিনের সরকারি সফরে গেছেন। সফরে প্রতিমন্ত্রী দুবাইয়ে বেশ কয়েকটি পৃথক সভা ও বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।

তিনি দুবাইয়ের বিজনেস কাউন্সিলের মেম্বারদের (সিআইপি) সাথে সভায় মিলিত হবেন। এছাড়াও দুবাই-এ কর্মরত বাংলাদেশি শ্রমিকদের সাথে সভা করার কথা রয়েছে।

প্রতিমন্ত্রী শনিবার (২৫ মে) দুবাই দূতাবাস কর্তৃক আয়োজিত রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ এবং সিআইপি পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতিমন্ত্রী (২৭ মে) কাতারের শ্রমমন্ত্রী ড. আলী বিন সাঈদ বিন সামিখ আল মারির সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। একই দিনে তিনি কাতারে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে সভা করবেন। এছাড়াও বাংলাদেশের কর্মী ও বাংলাদেশি কমিউনিটি নেতাদের সাথে সাক্ষাৎ করবেন।

৩০ মে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ওমানের শ্রম মন্ত্রী ড. মাহাদ বিন সাঈদ বিন আলী বউইন-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি ওমানে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী কমিটির সাথে সভায় মিলিত হবেন।

এই সফরে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মামুনুর রহমান তার সফর সঙ্গী হিসেবে রয়েছেন। প্রতিমন্ত্রী আগামী ৩১ মে দেশে ফেরার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত