সিলেটটুডে ডেস্ক

৩১ জানুয়ারি, ২০১৬ ০০:৪৩

ভারত-বাংলাদেশ যৌথ আলোকচিত্র প্রদর্শনী আয়োজনে সমঝোতা

ভারতের এশিয়ান কনফ্লুয়েন্স ও সিলেট ফটোগ্রাফিক সোসাইটি (এসপিএস) এর মধ্যে ভারত-বাংলাদেশের নদীকেন্দ্রীক জীবনযাত্রা ও সাংস্কৃতিক মেলবন্ধন তোলে ধরার জন্য একটি আলোকচিত্র প্রদর্শনী আয়োজনের লক্ষে সমঝোতা হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) বিকাল ৪ ঘটিকার সময় নগরীর একটি কনফারেন্স হলে দু'পক্ষের মধ্যে সমঝোতাপত্র স্বাক্ষর সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ফটোগ্রাফিক সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি নিজাম উদ্দিন লস্কর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের প্রখ্যাত আলোকচিত্রী রোহিত সুরী, এশিয়ান কনফ্লুয়েন্স এর প্রতিষ্ঠাতা পরিচালক সব্যসাচী দত্ত।

এতে সভাপতিত্ব করেন সিলেট ফটোগ্রাফিক সোসাইটি’র সভাপতি ফরিদ আহমদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিলেট ফটোগ্রাফিক সোসাইটি’র সাধারণ সম্পাদক বাপ্পী ত্রিবেদী, উপদেষ্টা পরিষদের সদস্য শামসুল বাছিত শেরো, সহ-সভাপতি এ এন এম জিয়া, আফজাল হোসেন, প্রচার সম্পাদক খালেদ আহমদ, কোষাধ্যক্ষ ইফতেখার মনি, কার্যকারী পরিষদের সদস্য এনামুল হক, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ কুমার দেব, সিলেট ফটোগ্রাফিক সোসাইটি বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ, লিডিং ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির সদস্যবৃন্দ ও সিলেটের আলোকচিত্রী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিকবৃন্দ।

এসময় বক্তব্য রাখেন সিলেট ফটোগ্রাফিক সোসাইটি’র সাবেক সভাপতি ফখরুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিরঞ্জন দে যাদু ।

অনুষ্ঠানে এসপিএস সদস্য এ এন এম জিয়া, মোঃ এখলাছ উদ্দিন ও এনামুল হককে জাতীয় পর্যায়ে আলোকচিত্রে পুরস্কার পাওয়ার জন্য সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানটি'র উপস্থাপনায় ছিলেন সেজিন ওয়াজেলা হোসাইন।

এর আগে সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সদস্য বৃন্দের সাথে ভারতীয় অতিথিরা জাফলং-এ একটি ফটোওয়াক এ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত