ডেস্ক রিপোর্ট

১০ ফেব্রুয়ারি , ২০১৬ ১৪:৩০

সংসদে বিশ্বনাথ পৌরসভার কার্যক্রম শুরুর দাবি তুললেন এমপি ইয়াহইয়া

প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথে পৌরসভার কার্যক্রম শুরু করার জন্য মহান সংসদে দাবি উথ্যাপন করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া।

গতকাল মঙ্গলবার বিকেলের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের দৃষ্টি আকর্ষণ করে বলেন- বিশ্বনাথে পৌরসভা করার জন্য ইতোমধ্যে সকল শর্ত পূরণ করা হয়েছে। কিন্তু ৫০ হাজার লোক সংখ্যা থাকার যে বিধান করা হয়েছে তা শিথিল করলে এখনই পৌরসভার কার্যক্রম শুরু করা যায়।

প্র্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিশ্বনাথকে পৌরসভা করার নির্দেশনা আছে। শুধুমাত্র জনসংখ্যার যে বিধান রয়েছে তা পূরণ করলেই কার্যক্রম শুরু করা যেতো। তবে, আইন শিথিল নয়, পরিবর্তনের আশ্বাস নিয়ে এ এলাকাকে পৌরসভা করার আশ্বাস দেন মন্ত্রী।

অপর এক প্রশ্নে সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন- হাজার হাজার কোটি টাকা ব্যাংকে রাখলেও মানুষ অধিক ইন্টারেস্ট পাচ্ছে। ইন্টারেস্টের এই হার কমিয়ে আসল ব্যবসায়ীদের কম সুদে ঋণ দিলে মানুষ ব্যবসার দিকে ঝুকবে। এতে দেশের উন্নয়ন হবে। জবাবে মন্ত্রী ব্যবসায়ীদের সহজ শর্তে এবং কম সুদে ঋণ দেয়ার আশ্বাস দেন।

আপনার মন্তব্য

আলোচিত