কুলাউড়া প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০১৬ ১৪:৫১

কুলাউড়া লংলা রেল স্টেশন চালুর দাবীতে মানববন্ধন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ঐতিহ্যবাহী লংলা রেলওয়ে স্টেশন পুনরায় চালুর দাবীতে ১৪ ফেব্রুয়ারি রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্টেশনের সামনে রেললাইনে দাড়িয়ে মানব বন্ধন করেছে এলাকাবাসী।

মানববন্ধনে এলাকার প্রবীণ ব্যাক্তি আজির খাঁনের সভাপতিত্বে ও ছাত্রনেতা ইয়ামিছ মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ, রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামান, স্থানীয় বাসিন্দা ইসমাইল মিয়া, খয়রুল ইসলাম খাঁন কামাল, মদরিছ খাঁন মিছবাহ, রুশন মিয়া, ব্যবসায়ী সালামত খাঁন, ছাত্রনেতা শিপন খাঁন, রুবি বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার এই রেল স্টেশন থেকে যাত্রী ও পণ্য পরিবহনে বিপুল রাজস্ব আয় করে থাকে। শুধু মাত্র লোকবল সংকটের কারণে স্টেশনটি বন্ধ করে দেওয়ায় সরকার এ রাজস্ব থেকে বি ত হচ্ছে। তাঁরা শীঘ্রই ঐতিহ্যবাহী এ রেল স্টেশনটি চালুর দাবি জানান। অন্যথায়, এলাকাবাসী রেল অবরোধসহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার মির্জা শামসুল ইসলাম বলেন, ২০১৪ সালের ডিসেম্বরে লোকবল সংকটের কারণে প্রথমে লংলা স্টেশনটি বন্ধ করে দেয়া হয়। পরে আবার চুক্তি ভিত্তিক একজন স্টেশন মাস্টার নিয়োগ দিয়ে স্টেশনটি চালু করা হয়। ২০১৫ সালের নভেম্বরে ওই স্টেশন মাস্টারের চুক্তি শেষ হয়ে গেলে স্টেশনটি আবার বন্ধ হয়ে যায়। স্টেশনটি পুনরায় চালুর জন্য একজন স্টেশন মাস্টারের নিয়োগের প্রক্রিয়া চলছে।

আপনার মন্তব্য

আলোচিত