ডেস্ক রিপোর্ট

২০ মার্চ, ২০১৬ ১৯:৪৩

টিচার্স ট্রেনিং কলেজে প্রশিক্ষণার্থীর উপর হামলা প্রতিবাদে নগরীতে মানববন্ধন

সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজে বিএড প্রশিক্ষণ (২০১৫-১৬) শিক্ষাবর্ষের প্রশিক্ষনার্থীদের উপর হামলাকারীদের শাস্তি ও প্রশিক্ষনার্থীদের নিরাপত্তার দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও স্মারকলিপি দেওয়া হয়েছে।

রোববার বিকালে সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সামনে মানববন্ধন শেষে অধ্যক্ষ বরাবরে এই স্মারকলিপি দেন প্রশিক্ষনার্থীরা।

স্মারকলিপিতে প্রশিক্ষনার্থীরা উল্লেখ করেন, গতকাল রোববার দুপুরে প্রশিক্ষনার্থী মো. মোশারফ হোসেন হোস্টেলের ৩০৪ নম্বর রুমে এসে নিজের সীট দাবি করেন। এসময় কক্ষে অবস্থানকারী মামুন ও জিল্লুর তাকে হোস্টেল সুপারের সঙ্গে কথা বলতে বলেন। এসময় শিমুলের সহযোগিতায় বহিরাগত কয়েকজনকে নিয়ে মামুন, জিল্লুর ও বেলালের উপর হামলা করা হয়। পরবর্তীতে বহিরাগত আরো ১৫/২০ লোক নিয়ে জিল্লুরকে রড, চেইন ও লাঠি দিয়ে মারধর করে গুরুতর আহত করা হয়।

এমতাবস্থায় প্রশিক্ষণ সেন্টারে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে স্মারকলিপিতে উল্লেখ করেন প্রশিক্ষার্থীরা। স্মারকলিপিতে হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও নিরাপত্তার দাবিতে ৬টি দাবি উপস্থাপন করা হয়। এগুলোর মধ্যে সকল প্রশিক্ষণার্থীদের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষনিক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন, অভিযুক্ত প্রশিক্ষনার্থীদের বিএড প্রশিক্ষণ বাতিল, তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ ও শাস্তি প্রদান, আহত প্রশিক্ষনার্থীদের চিকিৎসা প্রদান, হামলায় সহায়তাকারী শিমুলের শাস্তি ও হোস্টেলের দায়িত্ব থেকে অব্যাহতি এবং হামলাকারীদের বিচার ও শাস্তি না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন। 

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রশিক্ষনার্থী মো. নাজির মিয়া, হোসাইন আহমদ, বিকাশ চন্দ্র ভট্টাচার্য্য, নুর-ই জান্নাত মুক্তা, শাহবাজ আলম, মো. মুহিবুর রহমান, পপি রানী কর, নাছিমা আক্তার, শফিকুল ইসলাম, ফারজানা আক্তার, শামছুন্নাহার, জান্নাত ফাহমিদা, রিপন আক্তার, ফারুক আহমেদ, কল্লোল দেব, উমামা মানম চৌধুরী, নুরুন্নাহার রীতা, আমেনা বেগম, সুর্বনা ভট্টাচার্য্য, শিল্পী চৌধুরী, মো. আব্দুল মুমিন, হলি রানী বৈষ্ণব, শিউলী বেগম, পম্পা চক্রবর্তী, মো. রাশেদ আহমদ টিটু, প্রীতি রানী পাল, শিবারন চন্দ্র দাস, শুনিতা রানী মন্ডল, আছিয়া খাতুন প্রমুখ।

পাশাপাশি স্মারকলিপিতে অর্ধশত প্রশিক্ষনার্থী স্বাক্ষর করেন।

আপনার মন্তব্য

আলোচিত