নিজস্ব প্রতিবেদক

২০ মার্চ, ২০১৬ ২১:০২

নগরীতে সিগারেটের ৩টি দোকান উচ্ছেদ, ব্যবসায়ীকে জরিমানা

সিলেট নগরীতে ৩টি সিগারেটের দোকান উচ্ছেদ করেছে প্রশাসন। রোববার দুপুরে নগরীর বন্দরবাজারস্থ লালবাজারের সামন থেকে দোকান তিনটি উচ্ছেদ করা হয়।

এছাড়া সিগারেটের প্যাকেটের গায়ে সচিত্র স্বাস্থ্য সতর্কবাণী না থাকায় এবং আইন লঙ্গন করে সিগারেট বিক্রির অপরাধে ৩ দোকানীকে ৪ হাজার টাকা জরিমানা ও অন্তত ২ লাখ টাকার সিগারেট পুড়ানো হয়।

ফুটপাতে বসে এই ৩টি দোকানে সিগারেটের পসরা সাজিয়ে শুধু সিগারেট বিক্রি করা হতো। প্রায় ৬মাস আগে আরেকবার জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে এই ৩টি দোকানকে জরিমানা করে। কিন্তু তারপরও তারা সংশোধিত না হওয়ায় গতকাল রোববার মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি দোকান উচ্ছেদ, জরিমানা ও দোকানে সচিত্র স্বাস্থ্য সতর্কবাণী ছাড়া থাকা সিগারেট পুড়ানো হয়। যার বাজারমূল্য আনুমানিক দুই লাখ টাকা। তিন দোকানী হলেন মুজিবুর রহমান, আনোয়ার হোসেন ও আবুল খায়ের।

অভিযানে নেতৃত্ব দেন সিলেটের এনডিসি মোহাম্মদ রেজাউল করিম। উপস্থিত ছিলেন জেলা সেনিটারি ইন্সপ্যাক্টর স্নিগ্ধেন্ধু সরকার, এ্যন্টি টোব্যাকো মিডিয়া এলাইন্স-আত্মা’র নির্বাহী সদস্য সাংবাদিক শাহ সুহেল আহমদ, দ্য নিউ নেশনের সিলেট প্রতিনিধি শফিক আহমদ শফি, সীমান্তিক তামাকমুক্ত প্রকল্পের এডভোকেসি অফিসার মিজানুর রহমান, প্রজেক্ট অফিসার শেফালী বেগম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত