তপন কুমার দাস, বড়লেখা :

২১ মার্চ, ২০১৬ ১৮:৪২

বড়লেখায় বঙ্গবন্ধুর ছবি হাতে মিছিলে আর দেখা যাবে না আব্দুর রশিদকে

নিজেকে তিনি পরিচয় দিতেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে বলে।  তাঁর গায়ে পরা মুজিবকোটেও লেখা থাকতো ‘শেখ মুজিব আমার আব্বা’। জাতীয় বিভিন্ন দিবস ও আওয়ামীলীগের নানান কর্মসূচিতে বঙ্গবন্ধুর ছবি হাতে অগ্রভাগেই থাকতেন  শেখ আব্দুর রশিদ। কোন পদের লোভে নয়, ছিল না তাঁর কোন উচ্চ বিলাস। কেবল বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা বুকে নিয়েই ছুটে বেড়াতেন শহর বড়লেখায়। তবে মৌলভীবাজারের বড়লেখায় আওয়ামী লীগের প্রতিটি মিছিলে বঙ্গবন্ধুর নানা ছবি হাতে তাঁকে আর দেখা যাবে না। প্রকৃতির অমোঘ নিয়মে মাত্র ৫২ বছর বয়সেই পৃথিবী ত্যাগ করেন এই বঙ্গবন্ধুর প্রেমী।

সোমবার (২১ মার্চ) ভোররাতে তাঁর নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেছেন। আব্দুর রশিদ সদর ইউনিয়নের রাঙ্গাউটি গ্রামের বাসিন্দা। শেখ আব্দুর রশিদ নিজেকে শেখ মুজিবুর রহমানের ছেলে হিসেবে পরিচয় দিতেন। তিনি সব সময় বলতেন শেখ মুজিব আমার আব্বা।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন। সোমবার (২১ মার্চ) সকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

তাঁর মৃত্যুতে বড়লেখা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, প্রেসক্লাব সম্পাদক গোপাল দত্ত, সাংবাদিক ইকবাল হোসেন স্বপন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত