বড়লেখা প্রতিনিধি

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪৫

বড়লেখায় আওয়ামী লীগ নেতা হত্যা মামলার প্রধান আসামী গ্রেপ্তার

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ভারত সীমান্তবর্তী উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন আলম হত্যাকান্ডের প্রধান আসামী কাজল মিয়াকে (৪৭) পুলিশ গ্রেপ্তার করেছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ছয়টার দিকে সোনাই নদীর উপর নির্মাণাধীন সেতুর কাছ থেকে তাকে (কাজল মিয়া) এলাকাবাসী ও নয়াগ্রাম বিজিবি আটক করে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বড়লেখা উপজেলার সারপার ও সিলেটের বিয়ানীবাজার উপজেলার নয়াগ্রাম এলাকার মানুষ ও নয়াগ্রাম বিজিবি ক্যাম্পের সদস্যরা কাজল মিয়াকে সোনাই নদীর নির্মাণাধীন সেতুর কাছে আটক করেন। পরে পুলিশকে খবর দিলে পুলিশ তাকে উদ্ধার করে নিয়ে আসে।

অভিযোগ থেকে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) কাজল মিয়া দা দিয়ে এলোপাতাড়ি আঘাত করে আবুল হোসেনকে গুরুতর আহত করে। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। বিক্ষুব্ধ এলাকাবাসী কাজল মিয়ার দুটি বসত ঘর, একটি দোকান ভাঙচুর ও ঘরগুলোতে অগ্নিসংযোগ করেন। এই হত্যাকান্ডের ঘটনায় আবুল হোসেন আলমের বাবা খলিলুর রহমান গত বৃহস্পতিবার রাতে কাজল মিয়াকে ১ নম্বর আসামি করে ও আরো ৪/৫ জনকে অজ্ঞাতনামা রেখে বড়লেখা থানায় একটি হত্যা মামলা করেন।

এদিকে এই হত্যাকান্ডের প্রতিবাদে শাহবাজপুর বাজার আজ শুক্রবার বিকেল তিনটা পর্যন্ত বন্ধ ছিল। ব্যবসায়ী, রাজনৈতিক নেতাকর্মীসহ এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ কালো ব্যাজ ধারণ করেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান একমাত্র অভিযুক্ত আসামিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এর পেছনে আর কেউ আছে কি না। সে লক্ষ্যে তদন্ত চলছে।

আপনার মন্তব্য

আলোচিত