নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর, ২০১৭ ২০:৩৩

নগরীতে স্যামের মোটরসাইকেল শোভাযাত্রা

সিলেটে যাত্রা শুরুর পর এবার বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা করেছে স্মার্টফোন ভিত্তিক রাইড শেয়ারিং ‘শেয়ার এ মোটরসাইকেল (স্যাম)’। এসময় নিজ নিজ মোটরসাইকেল নিয়ে অনেক বাইকার এ র‌্যালিতে যোগ দিয়েছেন।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে নগরীর বন্দর পয়েন্ট থেকে শুরু করে জিন্দাবাজার পয়েন্ট হয়ে চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত র‌্যালিটি প্রদক্ষিণ করে।

র‌্যালি থেকে জানানো হয়, সিলেট শহর ও পার্শ্ববর্তী এলাকার মানুষ তাদের মোবাইল ফোনের সাহায্যে সহজেই স্যাম অ্যাপের মাধ্যমে মোটরসাইকেল পাবেন।

র‌্যালিতে যোগ দেয়া মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, অ্যাপ ভিত্তিক এরকম সেবা দেশকে ডিজিটালাইজেশনের দিকে নিয়ে যাবে। তরুণরা এরকম সেবা পেতে বেশি আগ্রহী।

মোবাইল ফোনে স্যাম অ্যাপ ব্যবহার করেন বাইকার ও যাত্রীরা সেবা দিতে ও নিতে পারবেন। স্যাম জানায়, ৩৬০ আউলিয়ার শহর সিলেটের মানুষের যাতায়াত সহজ করতে স্যাম গত ১ ডিসেম্বর থেকে সিলেটে যাত্রা শুরু করেছে।

র‌্যালি শেষে শহীদ মিনারের সামনে স্যাম সিলেটের কো-অর্ডিনেটর ফয়সল খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, আব্দুল্লাহ চৌধুরী, মশিউর রহমান চৌধুরী সুজন, রেজওয়ান আহমেদ চৌধুরী, নাদিম রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সারওয়ার মাহমুদ।

প্রসঙ্গত, রাজধানীতে গত বছরের ৭ মে দেশে প্রথম মোটরসাইকেল রাইড শেয়ারিং সার্ভিস  নিয়ে আসে স্যাম।

আপনার মন্তব্য

আলোচিত