নিজস্ব প্রতিবেদক

০৬ অক্টোবর, ২০১৮ ১৪:০৫

ওসমানীতে প্রতিবন্ধী শিশুর মৃত্যু, চিকিৎসা অবহেলার অভিযোগ

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মেহেরুন্নেসা খানম (১৫) নামে এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। পরিবারের অভিযোগ চিকিৎসকের অবহেলার কারণেই তার মৃত্যু হয়।

মৃত মেহেরুন্নেসা সিলেট মেন্দিবাগ নোয়াগাঁওয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদের কন্যা। শুক্রবার (৬ অক্টোবর) রাতে মহিলা মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শিশুটির পরিবারের সদস্যরা জানান, বুধবার (৩ অক্টোবর) শারীরিক অসুস্থতার জন্য মেহেরুন্নেসাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর আস্তে আস্তে তার অবস্থার উন্নতি হয়। কিন্তু শুক্রবার বিকেল থেকেই আবারো তার অবস্থার অবনতি হলে তার স্বজনরা চিকিৎসককে ডাকতে কাছে যান।

এসময় বিশেষজ্ঞ চিকিৎসক নেই এমন অজুহাত দিয়ে কর্তব্যরত দুইজন ইন্টার্ন চিকিৎসক রোগীর কাছেই যান নি বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেন।

তারা জানান, এরপর হাসপাতালে জরুরী বিভাগে গেলেও সেখান থেকে কেউ ওয়ার্ডে আসেন নি। পরবর্তীতে সন্ধ্যা পৌনে ৭ টার দিকে অন্য ওয়ার্ড থেকে একজন চিকিৎসক আসেন এবং মেহেরুন্নেসাকে মৃত ঘোষণা করেন।

রোগীর ভাই জাহাঙ্গীর আলম খান বলেন, চিকিৎসকের অবহেলায়ই আমার বোন মারা গেছে। বারবার অনুরোধ করা সত্ত্বেও কোনো ডাক্তার আসেন নি। ইন্টার্ন ডাক্তাররা সেখানে উপস্থিত থাকলেও একবারের জন্য দেখতে আসেন নি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এব্যাপারে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপ-পরিচালক দেবপদ রায় সিলেটটুডে টোয়েন্টি ফোরকে জানান, মৃত রোগীর স্বজনদের মৌখিক অভিযোগ পেয়ে আমরা তাদের সাথে আলোচনায় বসেছি। আমরা অভিযোগ খতিয়ে দেখবো, যদি কারো অবহেলা প্রমাণ হয় তবে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত