সিলেটটুডে ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৮ ২১:২৩

মঈন উদ্দিন আহমেদ জালালের প্রয়াণে বিভিন্ন সংগঠনের শোক

বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক প্রেসিডিয়াম সদস্য, সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাবেক নেতা, অঙ্গীকার বাংলাদেশের পরিচালক মণ্ডলীর সদস্য, সিলেট বিভাগীয় সমন্বয়ক, সিলেট-সুনামগঞ্জ অঞ্চল সহ বৃহত্তর সিলেট অঞ্চলের সকল প্রগতিশীল সামাজিক-রাজনৈতিক, শিক্ষা-সংস্কৃতি, পরিবেশ-প্রতিবেশ রক্ষা আন্দোলন প্রাণপুরুষ এডভোকেট মঈন উদ্দিনন আহমেদ জালালের অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছে সিলেটের বিভিন্ন সংগঠন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে মঈন উদ্দিন আহমেদ জালালের অকাল প্রয়াণে শোক প্রকাশ করা হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটি: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড হাবিবুল ইসলাম খোকা এবং সাধারণ সম্পাদক কমরেড এডভোকেট আনোয়ার হোসেন সুমন এক যৌথ শোক বার্তায় বলেছেন, মঈন উদ্দিন আহমেদ জালাল স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ ৮০ দশকের সকল প্রকার ছাত্র গণআন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি সিমিটার, টিপাইমুখবাঁধ বিরোধী, বিবিয়ানা গ্যাস রক্ষা আন্দোলন ও টেংরা টিলার গ্যাস বিস্ফোরণে ক্ষতিপূরণ সহ পরিবেশ-প্রতিবেশ রক্ষার সকল আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছেন। তার এই মৃত্যুতে দেশের প্রগতিশীল আন্দোলনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরণ হবার নয়।

বাংলাদেশ যুব ইউনিয়ন: বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট সংসদের সভাপতি কমরেড খায়রুল হাছান ও সাধারণ সম্পাদক কমরেড নিরঞ্জন দাস খোকন এক যৌথ শোক বার্তায় বলেছেন, মঈন উদ্দিন আহমেদ জালালের অকাল মৃত্যুতে দেশের প্রগতিশীল আন্দোলনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরণ হবার নয়।

সঙ্গীত পরিষদ: মঈন উদ্দিন আহমেদ জালালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সঙ্গীত পরিষদ সিলেট।

মঈন উদ্দিন আহমেদ জালাল ১৮ অক্টোবর ভারতের শিলংয়ের উডল্যান্ড হাসপাতালে আকস্মিক মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৫৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, বোন, আত্মীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

১৯ অক্টোবর শুক্রবার সকাল ১০ থেকে সাড়ে ১১টায় পর্যন্ত সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রয়াত এডভোকেট মঈন উদ্দিন  আহমেদ জালালের মরদেহ রাখা হবে। এতে সকল প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিবর্গকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত