জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ

০৪ মার্চ, ২০১৯ ০০:৫৬

গোলাপগঞ্জে প্রার্থীরা সরব, নীরব ভোটাররা

উপজেলা পরিষদ নির্বাচন

গোলাপগঞ্জ উপজেলার মীরগঞ্জ বাজারের একটি চায়ের দোকানে বসা ছিলেন সয়েফ উদ্দিন। ভোট দেবেন কি না এমন প্রশ্নে ভাবলেশহীন তিনি। একপর্যায়ে সয়েফ উদ্দিন বলেন, ‘প্রার্থীরা তো আমরার কাছে আইরা যাইরা, ভোট দিতে আমরারে কইরা। ভোটর সময় আউক দেখি কিতা করা যায়।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে (দ্বিতীয় ধাপে) ভোট গ্রহণের দিন ১৮মার্চকে সামনে রেখে প্রার্থীরা সরব হয়ে উঠলেও মীরগঞ্জ বাজারের সয়েফ উদ্দিনের মতো প্রায় সব সাধারণ ভোটার নীরব রয়েছেন। নির্বাচন বা ভোটের দিন নিয়ে তাঁদের আগ্রহ নেই বললেই চলে। এ নির্বাচনে বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অংশগ্রহণ না করায় জমছে না ভোটের মাঠ।

তবে ভোটাররা নিরব থাকলেও বসে নেই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। প্রতিক সম্বলিত লিফলেট হাতে প্রার্থীরা ছুটছেন রাত দিন। বিরামহীন ভাবে চলছে তাদের নির্বাচনী প্রচার প্রচারণা। প্রতিদিনই দফায় দফায় প্রার্থীদের পক্ষে চলছে ভোট প্রার্থনা। প্রার্থী নিজে কিংবা তার স্বপক্ষে লোকজন রাত দিন যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। তুলে ধরছেন নিজ পছন্দের প্রার্থীর যোগ্যতা ও অভিজ্ঞতা। কুশল বিনিময় আর সালাম আদাব জানিয়ে চাইছেন তাদের মূল্যবান ভোট। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভোটারদের কাছে করছেন ভোটের আবেদন নিবেদন। প্রার্থীর পক্ষে প্রচরণায় মাঠে আছেন একাধীক টিম। ভোট চাওয়ার এ দলে পুরুষের পাশাপাশি বাদ পড়ছেন না নারীরাও। নিজেদের পক্ষে ভোট টানতে কাজে লাগানো হচ্ছে ভোটারদের আত্নীয়-স্বজনকে। আত্নীয়তার সম্পর্কে তারা ভোট চাইছেন নিজেদের পছন্দের প্রার্থীর পক্ষে। ভোট যুদ্ধে বিজয়ী হতে চালানো হচ্ছে না কৌশল।

এ উপজেলায় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এডভোকেট মাওলানা রশিদ আহমদ (আনারস) এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী জহির আহমদ (মিনার) এবং ভাইস চেয়ারম্যান পদে গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ (বৈদ্যুতিক বাল), সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মনসুর আহমদ (বই), পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রিপন (তালা), যুবলীগ নেতা শাহিন আহমদ (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সিলেট মহানগর যুব মহিলা লীগের সভাপতি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা (ফুটবল), মাছুমা সিদ্দিকা (পদ্মফুল) ও নার্গিস পারভীন (কলস) প্রতীকে প্রতিদ্বন্দিতায় রয়েছেন। চেয়ারম্যান প্রার্থী ইকবাল আহমদ চৌধুরী বলেন, নৌকা দেশের উন্নয়নের প্রতিক। সংসদ নির্বাচনেও গোলাপগঞ্জ উপজেলাবাসী নৌকা প্রতিককে বেছে নিয়ে ছিল। এবারো এর ব্যতিক্রম হবে না।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার সাঈদুর রহমান জানান, আমরা আশা করছি জাতীয় নির্বাচনের মত এ নির্বাচনও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। প্রার্থীরা শান্তিপূর্ণ ভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত