কমলগঞ্জ প্রতিনিধি

৩০ নভেম্বর, ২০১৯ ১৯:৪১

কমলগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ

কমলগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি অফিসের আয়োজনে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ এমপি ড. মো. আব্দুস শহীদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষির উপর নির্ভর করে দেশ এগিয়ে যাচ্ছে। কৃষকদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। খেটে খাওয়া মানুষ আজ পেটে ভরে ভাত খেতে পারছে। এক সময় জমি আবাদ পড়ে থাকত। এখন আর সেই সুযোগ নেই। প্রতি জমিতে ফসল ফলানো হচ্ছে। এজন্য সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের উৎসাহিত করছে। বিনামূল্যে সার, বীজ ও কৃষি প্রণোদনা হিসাবে নগদ অর্থ দিচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিশ্বজিৎ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আছলম ইকবাল মিলন, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা (অ.দা.) নিলুফা ইয়াসমিন মোনালিসা (সুইটি), উপসহকারী কৃষি কর্মকর্তা পূর্ণ চন্দ্র সিংহ, কৃষক উস্তার মিয়া প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে রবি/২০১৯-২০২০ মৌসুমে ভুট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন মুগ ও খরিফ-১ মৌসুমি গ্রীষ্মকালীন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। ২০০ জনকে ২ কেজি করে ভুট্টা, ৩৫০ জনকে ১ কেজি করে সরিষা, ১৫ জনকে ১ কেজি করে সূর্যমুখী,  ৬০ জনকে ৫ কেজি করে শীতকালীন মুগ ও ৩০ জনকে ৫ কেজি করে গ্রীষ্মকালীন মুগ এর সঙ্গে প্রতি কৃষককে ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত