বেনাপোল প্রতিনিধি

১৬ নভেম্বর, ২০১৬ ১৯:৪৮

অনিয়মের অভিযোগে বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনারকে বদলি

শুল্ক ফাঁকির সহায়তাসহ নানা অনিয়মের অভিযোগে অবশেষে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল কাস্টমস হাউসের বিতর্কিত যুগ্ম কমিশনার মুস্তাফিজুর রহমানকে বেনাপোল থেকে যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে।

বদলি আদেশে বলা হয়েছে ওই কর্মকর্তার সার্বিক কাজকর্ম সন্তোষজনক পরিলক্ষিত না হওয়ায় ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো’ এর জিরো টলারেন্স নীতির আওতায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাকে অন্যত্র বদলি করা হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. শত্তকাত হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, স্বাভাবিক নিয়মে তার বদলি হয়েছে।

বুধবার এক প্রজ্ঞাপনে (নথি নং-০৮.০১.০০০.০১১.০৫.০০৪.১২-১৪৭৬ তারিখ-১৬/১১/১৬) তার বদলির আদেশ জারি করেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর দ্বিতীয় সচিব মো. শামসুদ্দীন। জনস্বার্থে জারীকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়। তার স্থলে এখনো কাউকে নিয়োগ দেয়া হয়নি।

বেনাপোলের অধিকাংশ ব্যবসায়ীসহ সাধারণ সিএন্ডএফ এজেন্টরা তার বদলিকে জাতীয় রাজস্ব বোর্ডের সময়োপযোগী বলে উল্লেখ করেছেন। রোববার তিনি দায়িত্ব হস্তান্তর করতে পারেন বলে কাস্টমস সূত্রে জানা গেছে।

সম্প্রতি একটি গ্রানাইট মার্বেল স্লাবের চালানে শুল্ক ফাঁকির সাথে তিনি সরাসরি জড়িত বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠে। ওই পণ্যচালানটি শুল্ক গোয়েন্দা ও অধিদপ্তরের কর্মকর্তারা আটক করে প্রায় ৭০ লাখ টাকা শুল্ক ফাঁকির রহস্য উদঘাটন ও শুল্ক আদায় করেন।

এ ঘটনায় তাকে বদলি করা হয়েছে বলে কাস্টমসের বিভিন্ন সূত্রে জানা গেছে। এছাড়াও তার বিরুদ্ধে আমদানিকারক ও বন্দর ব্যবহারকারীদের নানাভাবে হয়রানি করে অতিরিক্ত শুল্ক আদায়ের অভিযোগ রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত