বেনাপোল প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি , ২০১৮ ১৮:৫২

বেনাপোল সীমান্তে ২০ পিস স্বর্ণেরবার ও ৩২ বাংলাদেশি আটক

বেনাপোল সীমান্তে ২০ পিস স্বর্ণেরবার ও ৩২ বাংলাদেশি আটক

অবৈধ পথে ভার‌তে যাতায়াতের সময় বেনাপোল সীমান্ত থেকে পৃথক অভিযান চালিয়ে ২০ পিস স্বর্ণেরবার ও ৩২ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যারা।

তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি সদস্যরা। আটককৃতদের মধ্যে ১২ জন পুরুষ, ১০ জন নারী ও ১০ শিশু রয়েছে। এদের বাড়ি খুলনা, ঢাকা, নারায়ণগঞ্জ ও বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায়।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বেনা‌পোল সীমান্তবর্তী গ্রাম পুটখালী ও দৌলতপুর মাঠ থেকে তা‌দের আটক করা হয়।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তি‌তে অবৈধ প‌থে ভার‌তে পাচারের জন্য বেনাপোল সীমান্তে বেশ কিছু  নারী-পুরুষকে  পাচারকারীরা পার করানোর জন্য জড়ো করেছিল। পরে বিজিবি ওই সব এলাকায় অভিযান চালালে পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়।

পরে সেখান থেকে ৩২ জন বাংলাদেশিকে আটক করা হয়। অভিযানে বেনাপোলের পুটখালী ও দৌলতপুর মাঠ থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যারা তাদের আটক করে।

২১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তারিকুল হাকিম জানান, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভি‌যো‌গে মামলা দিয়ে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

অপরদিকে, বেনাপোল সীমান্ত থেকে ২০ পিস স্বর্ণেরবার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সীমান্তে অভিযান চালালে ২০পিস স্বর্ণের বার উদ্ধার করে ৮৯ বিজিবি ব্যাটালিয়ন। চোরাচালানীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ সময় সেখান থেকে তাদের ফেলে যাওয়া ২০ পিস (প্রতিটি ০.৮৭৫) কেজি ওজনের স্বর্ণেরবার পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক ৩৩ লাখ ৭৫ হাজার টাকা।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আরিফুল হক জানান, উদ্ধারকৃত স্বর্ণেরবার বেনাপোল পোর্ট থানায় জমা দেওয়ার প্রক্রিয়া চলছে।





আপনার মন্তব্য

আলোচিত