বেনাপোল প্রতিনিধি

২৬ জুন, ২০১৮ ১৩:০৪

আবারও বেনাপোল বন্দরে পণ্যবাহী ট্রাকে আগুন

বেনাপোল স্থলবন্দরে গত দুই সপ্তাহের ব্যবধানে আবারও ভারতীয় ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। আগুনের তাপে ট্রাকের পাশে থাকা টায়ার বোঝাই একটি ভারতীয় কাভার্ডভ্যানেরও ক্ষতি হয়েছে। এতে করে কাভার্ডভ্যানে থাকা টায়ার গলে নষ্ট হয়ে গেছে।

স্থানীয়রা ও বন্দরের ফায়ার সার্ভিসের কর্মীরা একঘণ্টা চেষ্টা চালিয়ে অবশেষে আগুন নেভায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

তবে স্থানীয়‌দের অভি‌যোগ, ফায়ার সার্ভিসের কর্মীদের ‌ফোন দেওয়া সত্ত্বেও তারা আগুন লাগার ৪৫ মিনিট প‌রে ঘটনা স্থলে এসে পৌঁছায়।

সোমবার (২৫ জুন) রাত সাড়ে ১০টার সময় বেনাপোল স্থলবন্দরের বাইপাস সড়কে এক ট্রাকে এই আগুন লাগে।

স্থানীয়রা জানান, ভারতীয় ডব্লিউ বি ৮৪৭৭ নম্বরের গাড়ি নিয়ে চালক রাতে বেনাপোল বন্দরের টার্মিনালে প্রবেশের সময় স্ক্যানার মেশিনের কাছে আসলে হঠাৎ ট্রাকে আগুন ধরে যায়। আগুনের খবর পেয়ে প্রথমে স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেওয়া হলে তারা প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। তবে ট্রাকে থাকা আমদানি হওয়া পণ্য সব পুড়ে নষ্ট হয়ে যায়। বন্দরের পণ্যগারের মধ্যে এই দুর্ঘটনা ঘটলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা ছিল ব্যবসায়ীদের।

বেনাপোল বন্দরের ফায়ার সার্ভিস কার্যালয়ের কর্মকর্তা তৌহিদুর রহমান জানান, আগুন নেভানো ও পুড়ে যাওয়া ট্রাকটি বন্দর থেকে বাইরে নিরাপদ স্থানে নেওয়ার কাজ চলছে।

বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম  জানান, এখন আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। কি কারণে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত