সিলেটটুডে ডেস্ক

১৭ এপ্রিল, ২০২১ ১৭:১১

করোনায় দেশে আজও ১০১ মৃত্যু

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে দেশে করোনায় প্রাণ হারালেন মোট ১০ হাজার ২৮৩ জন। আর গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাসটি ধরা পড়েছে ৩ হাজার ৪৭৩ জনের শরীরে।

শনিবার (১৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ১৮৫টি নমুনা সংগ্রহ করা হয়।গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৩ হাজার ৪৭৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৭ লাখ ১৫ হাজার ২৫২ জন।

আর গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ৯০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ৯৯ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। বাসায় মারা গেছেন দুই জন। এই ১০১ জনের মধ্যে ৬৯ জন পুরুষ, ৩২ জন নারী।

মৃত এই ১০১ জনের মধ্যে ৫৮ জন ষাটোর্ধ্ব, ২৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন এবং ৩১ থেকে ৪০ বছর ও ২১ থেকে ৩০ বছর বয়সী তিন জন করে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

তাদের মধ্যে ৬৭ জনই ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ২৩ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া খুলনা ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে, রাজশাহী ও সিলেট বিভাগে দুই জন করে এবং বরিশাল বিভাগে একজন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত