আন্তর্জাতিক ডেস্ক

০৯ অক্টোবর, ২০২১ ১১:৩৫

ব্রাজিলে করোনায় মৃত্যু ৬ লাখ ছাড়াল

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৬২৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, ব্রাজিলে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ হাজার ১৭২ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ১৫ লাখ ৫০ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে দিয়ে সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৪ কোটি ৫১ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় সেখানে ১৯৩৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৩২ হাজার ৪৭৭ জনে।

রাশিয়াতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৯৩৬ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালো ২ লাখ ১৪ হাজার ৪৮৫ জন।

শেষ ২৪ ঘণ্টায় ২৭ হাজার আক্রান্তের মধ্যে দিয়ে রাশিয়ায় মোট করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৭ লাখ ১৭ হাজার মানুষ।

যুক্তরাজ্যে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৬০ জন আর প্রাণ হারিয়েছে ১২৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ৮০ লাখ ৮১ হাজারের বেশি আর প্রাণ হারালো ১ লাখ ৩৭ হাজার ৫৪১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ লাখ ৪২ হাজার ৯২৬ জন। এ নিয়ে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ২৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজারের বেশি মানুষ। একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৭ হাজার ৬১১ জন।সারাবিশ্বে মোট মৃতের সংখ্যা ৪৮ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত