সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০২২ ১৮:৪৩

১০ হাজারের নিচে নামলো দৈনিক করোনা শনাক্ত

টানা ১২ দিন পর দৈনিক করোনা রোগী শনাক্তের সংখ্যা ১০ হাজারের নিচে নেমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ৯ হাজার ৫২ জনের। এর আগে গত ২৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতি ২৪ ঘণ্টায় ১০ হাজারের বেশি রোগী শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু হয়েছে। আগের দিন ৩৩ জনের মৃত্যু হয়েছিল।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ৩৯ হাজার ৪৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২২ দশমিক ৯৫। আগের দিন এ হার ছিল ২৫ দশমিক ৮৬। এর আগে টানা ১৬ দিন শনাক্তের হার ২৫-এর বেশি ছিল।

গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে ১৯ জন পুরুষ ও ১১ জন নারী। সবচেয়ে বেশি ১৭ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রামে ৫, সিলেটে ৩, খুলনা ও রাজশাহীতে ২ এবং বরিশাল বিভাগে ১ জনের মৃত্যু হয়। রংপুর ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু হয়নি।

২০২০ সালের মার্চে বাংলাদেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৪৪ হাজার ৮২৮ জন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ৫২৪ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৩৭৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ২৮২ জন।

দেশে বর্তমানে করোনার অতিসংক্রামক ধরন অমিক্রনের দাপট চলছে। করোনার এ ধরনের বিস্তারে মাসখানেকের মধ্যেই দেশে সংক্রমণ ও মৃত্যু কয়েক গুণ বেড়েছে। করোনার বিস্তার রোধে সরকারের বিধিনিষেধ চলছে। ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সারা দেশে স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত