সিলেটটুডে ডেস্ক

৩০ মার্চ, ২০২০ ১৮:১৫

করোনা মোকাবেলায় ❛মিশন সেভ বাংলাদেশ❜

সারাবিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলায় ❛মিশন সেভ বাংলাদেশ❜ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন কাজ শুরু করেছে।

দৈনিক সমকাল, Sheba.xyz ও দ্য ডেইলি স্টার সুবিধাবঞ্চিত মানুষদের কভিড-১৯ থেকে সুরক্ষিত রাখতে ❛মিশন সেভ বাংলাদেশ❜ (Mission Save Bangladesh) নামে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। এর মাধ্যমে যে তহবিল সংগ্রহ হবে তা দিয়ে সুবিধাবঞ্চিত মানুষকে নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রদান করা হবে, যাতে তাদের জীবনযাত্রা স্বাভাবিক থাকে। তহবিলটি ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সাহায্য হিসেবেও ব্যবহার হবে।

এই উদ্যোগে থাকবে কমিউনিটিভিত্তিক বিভিন্ন কার্যক্রম, যেমন- বিভিন্ন এলাকা ও বাড়িঘর জীবাণুমুক্ত করা, প্রয়োজনীয় দ্রব্যাদি যেমন হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, চিকিৎসকদের পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) প্রদান ইত্যাদি।

উদ্যোগের অংশ হিসেবে সেবা এরইমধ্যে একটি কাস্টমার সার্ভিস টিম তৈরি করেছে এবং রয়েছে একটি কাস্টমার কেয়ার নম্বর– ১৬৫১৬। এই নম্বরে কল করে 'মিশন সেভ বাংলাদেশ' সম্পর্কে যেকোনো তথ্য জানা যাবে। সেবা’র টেকনিক্যাল টিমের মাধ্যমে কারিগরি সহায়তাও নেওয়া যাবে। দৈনিক সমকাল ও দ্য ডেইলি স্টার এই বিষয়ে হালনাগাদ তথ্য প্রদান করবে।

ব্যক্তি বা প্রতিষ্ঠান সামর্থ্য অনুযায়ী 'মিশন সেভ বাংলাদেশ' উদ্যোগে আর্থিক সহায়তা দিয়ে যুক্ত হতে পারে। নিচের লিংক ভিজিট করেও অনুদান প্রদান করা যাবে। https://bit.ly/MissionSaveBangladesh । কোন প্রশ্ন থাকলে info@sheba.xyz ইমেইলে যোগাযোগ করে উত্তর জানা যাবে।

ওয়েবসাইটে একটি ড্যাশবোর্ড থাকবে, যেখানে প্রতিদিন কতজন অনুদান (অর্থ ও পণ্য) প্রদান করেছেন এবং কি কাজে তা ব্যবহার হচ্ছে তা দেখা যাবে।

এছাড়া, ফেসবুক পেজ (www.fb.com/missionsavebangladesh), দৈনিক সমকাল ও দ্য ডেইলি স্টার ওয়েবসাইটে হালনাগাদ তথ্য থাকবে।

এই উদ্যোগে ইতোমধ্যেই শামিল হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে উদ্যোগে সকল শ্রেণিপেশার মানুষদের সাধ্যমত সহায়তার আহ্বান জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত