সোশ্যাল মিডিয়া ডেস্ক

২০ এপ্রিল, ২০১৬ ২৩:৩৬

ইমরানকে সমর্থন করুন, পাতায় বেশি বেশি লাইক দিন : ফরহাদ মজহার

সজীব ওয়াজেদ জয়কে হত্যা চেষ্টা মামলায় সাংবাদিক শফিক রেহমানের গ্রেপ্তারের পরবর্তী সময়ে এ সাংবাদিকের পক্ষ নিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের মধ্যকার সৃষ্ট বিতর্কের প্রেক্ষিতে আওয়ামী লীগ নেতা নূহ-উল-আলম লেনিনের মন্তব্যের প্রেক্ষিতে ইমরান এইচ সরকারকে সমর্থন ও তাঁর ফেসবুক পাতায় বেশি বেশি লাইক দেওয়ার আহ্বান জানিয়েছেন লেখক ফরহাদ মজহার।

একসময়কার বামপন্থী এ লেখক ধর্মভিত্তিক সংগঠন বিএনপি-জামায়াত এবং হেফাজতে ইসলামের কাছের মানুষ বলে পরিচিত, এবং যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গড়ে ওঠা গণজাগরণ আন্দোলনের প্রবল বিরোধী ছিলেন।

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিকে 'ভুল ও ক্ষতিকর' এমন ইঙ্গিত করে ফরহাদ মজহার ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে লিখেন, 'একথা ঠিক যখন ভুল ও ক্ষতিকর মনে করেছি তখন আমরা ইমরান এইচ সরকারের বিরোধিতা করেছি। দেশকে বিভক্তি হানাহানির দিকে ঠেলে দেওয়া এবং একটি দানবীয় শক্তিকে ক্রমাগত শক্তিশালী করে তোলার ক্ষেত্রে ইমরান এইচ সরকারের অবদান অপরিসীম।'

তবে তিনি জয়-ইমরান বিতর্কে ইমরান এইচ সরকারের পক্ষাবলম্বন করে লিখেন, 'ইমরান এইচ সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের প্রকাশ্যে এই ধরণের হুমকি অবিশ্বাস্যই বলতে হবে। তাই ইমরান এইচ সরকারকে সমর্থন করুন। তার পাতায় আরও বেশী বেশী করে লাইক দিন।'

ফরহাদ মজহারের ফেসবুক পোস্টের বিস্তারিত-

কারোরই সীমা লঙ্ঘন করা উচিত না। বিশেষত প্রকাশ্যে হুমকি দেওয়ার মত কাজ করা অপরাধ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ উল আলম লেনিন তার ফেসবুক ‍স্টেটাসে ইমরান এইচ সরকারকে উদ্দেশ্য করে লিখেছেন,“পিপীলিকার পাখা ওঠে মরিবার তরে”। এটা বাংলা প্রবাদ। যে পরিপ্রেক্ষিতে এই মন্তব্য তাতে নূহ আলম লেনিন আসলে বলছেন, ইমরান এখন নিছকই একটি তুচ্ছ ‘পিপীলিকা’। শফিক রেহমান প্রসঙ্গে ইমরানের স্টেটাসের কারণে একদা বীর ইমরান হঠাৎ পিপীলিকা বনে গেলো!

হায় ফ্রানৎজ কাফকা!!! হায় মেটামরফসিস! হায় নূহ আলম লেনিন।

তো হোক তাতে আমাদের উল্লসিত হবার কিছু নাই।

কিন্তু ভীতি ও আতংকের দিকটা হোল আসলে নূহ আল লেনিন ইমরানকে মরবার জন্য প্রস্তুত থাকবার হুমকিই কি দিলেন না? হে ইমরান তোমার পাখা গজিয়েছে তুমি এবার মরার জন্য প্রস্তুত হও! সাব্বাশ নূহ আলম।

একথা ঠিক যখন ভুল ও ক্ষতিকর মনে করেছি তখন আমরা ইমরান এইচ সরকারের বিরোধিতা করেছি। দেশকে বিভক্তি হানাহানির দিকে ঠেলে দেওয়া এবং একটি দানবীয় শক্তিকে ক্রমাগত শক্তিশালী করে তোলার ক্ষেত্রে ইমরান এইচ সরকারের অবদান অপরিসীম। কিন্তু শফিক রেহমান সম্পর্কে ইমরান এইচ সরকারের বর্তমান অবস্থান ভুল নয়, সঠিক। অতএব তাকে সমর্থন করাই কাজ। আমরা তাকে সমর্থন করি বিশেষত এখন যখন তার ‘পাখা ওঠার কারনে’ তাকে মরবার কথা মনে করিয়ে দেওয়া হচ্ছে তখন মানবাধিকার কর্মী হিসাবে আমাদের চুপ থাকা কঠিন। আমরা আগেও সঠিক অবস্থান নিয়েছিলাম,এখনও সঠিক অবস্থান নিতে চাই।

ইমরান এইচ সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের প্রকাশ্যে এই ধরণের হুমকি অবিশ্বাস্যই বলতে হবে। তাই ইমরান এইচ সরকারকে সমর্থন করুন। তার পাতায় আরও বেশী বেশী করে লাইক দিন।

দানবের বিরুদ্ধে লড়তে চাইলে চাই জনগণের বৃহত্তর ঐক্য। আমরা আগেও ভুল করি নি, আগামিতেও যেন ভুল না করি তার জন্য সজ্ঞান ও সতর্ক থাকার পাশাপাশি সহনশীল হতে হবে।

ভুল করব না।

আপনার মন্তব্য

আলোচিত