মিছবাহ মাছুম

২৩ মে, ২০১৬ ১২:২৮

মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ের শুভদৃষ্টি হবে কি?

অনেক নাটকীয়তা ও নির্বাচন পরবর্তী ভূতুড়ে ভয়ের পর সবুজ শ্যামল বাঘা আজ শান্ত।

মাননীয় মন্ত্রী মহোদয়ের ফুঁক দেওয়া সরষে তৈল ভূতের কানে দেওয়ার পর আপাতত ভুতগুলো নদী পেরিয়ে ওপারে অবস্থান নিয়েছে। কিন্তু যাবার সময় কোন প্রমাণ দিয়ে যায়নি, তারা যে আর আসবেনা । মাননীয় মন্ত্রী মহোদয়কে প্রবাসী বাঘাবাসীর পক্ষ থেকে জানাই কৃতজ্ঞতা ও অভিনন্দন। আমার যে সকল ভাইয়েরা বাঘা ইউনিয়নের সাধারণ মানুষের হয়রানির কথা মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে পৌঁছাইয়া ছিলেন তাদেরকেও ধন্যবাদ জানাই।

যে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে এতো অঘটন ঘটলো, বাঘা ইউনিয়নের চেয়ারম্যান সাহেব যে বাংলায় বসে অফিস করবেন তা কি আদৌ একজন জন প্রতিনিধি বসে জনসেবা করার উপযুক্ত? সেই আদি যুগে মানব সভ্যতা গড়ে উঠেছিল নদীর পারে মানুষের যাতায়াতের সুবিধার কথা বিবেচনা করে। কিন্তু একবিংশ শতাব্দীতে এসে এ ডিজিটাল যুগে আমরা কি সেই আদি যোগের মানুষের মতো জীবনযাপন করবো?

গোলাপগঞ্জ উপজেলার অন্যান্য ইউনিয়নের ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স হলো অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর একটি ইমারত। আর আমাদের বাঘা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স যেন একটি গোয়াল ঘর। না আছে চেয়ারম্যান সাহেব বসার চেয়ার, জরুরী কাগজপত্র রাখার পর্যাপ্ত নিরাপদ ভবন কিংবা যাতায়াতের সুব্যবস্থা। ৫০০ টাকার গম আনতে গিয়ে ৩০০ টাকাই যাতায়াত বাবত খরচ গুনতে হয়।

মাননীয় মন্ত্রী মহোদয়,
ইউনিয়ন অফিস হলো একটি ইউনিয়নের দর্পণসরূপ। বাঘা ইউনিয়নে প্রায় ২৫ হাজার ভোটার। আপনি আমাদের আশার প্রতীক। আমরা বিশ্বাস করি আপনার মাধ্যমে আমাদের সমস্যার সমাধান সম্ভব।

আমরা জানি আপনি এখন জাতীয় পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়ে বিচরণ করছেন। আপনার হয়তো এ অবহেলিত জনপদের দিকে দৃষ্টিপাত করার সময় নেই। ফেইসবুক খুললেই দেখি আমাদের ইউনিয়নে আপনার উন্নয়নের জোয়ার। কখনও বিদ্যালয় ভবন, কখনও ব্রিজ, ছোট রাস্তা পাকাকরণ ইত্যাদি। এর জন্য আমরা কৃতজ্ঞ। সবগুলোই আপনার মাধ্যমে এলজিইডি মন্ত্রণালয় করে যাচ্ছে।

কিন্তু দুঃখের বিষয় একটি বারের জন্য কি আপনার মনোনীত দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি মহোদয়গন আমাদের ইউনিয়ন অফিসের এই বেহাল অবস্থার কথা অবগত করেননি। নাকি এ অবহেলিত জনপদের অগ্রযাত্রা ব্যাহত করতে বিধায় আপনি/ আপনারা স্থানীয় সরকারে এ গুরুত্বপূর্ণ ভবনটি নির্মাণের বিষয়টি এড়িয়ে যাচ্ছেন।

বাঘা ইউনিয়নের প্রতিটি মানুষ চায় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সটি নির্মাণ করা হউক। সকল সচেতন জনগণ নিজ নিজ অবস্থান থেকে তাদের মতামত তুলে ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে যাচ্ছেন। কিন্তু আমাদের প্রতিনিধি হিসাবে আপনি নীরবতা পালন করে যাচ্ছেন।

আমি বাঘার এক সন্তান হিসাবে সুদূর প্রবাস থেকে বাঘাবাসীর পক্ষ থেকে মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এমপি মহোদয়ের কাছে বিনীত অনুরোধ করছি একজন স্থানীয় সংসদ সদস্য হিসাবে আমাদের এ অতীব জরুরী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। জনগণের দাবীর প্রতি একাত্মতা প্রকাশ করুন।

আমি স্থানীয়, সরকার দলীয় ও মাননীয় মন্ত্রী মহোদয়ের আস্থাভাজন নেতৃবৃন্দকে অনুরোধ করবো আমাদের এ দাবী অন্তত মন্ত্রী মহোদয়কে অবগত করুন।

আল্লাহ পাক আপনাদের সহায়ক হোন। আমিন। আমার লেখার মধ্যে ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে ধন্যবাদ।

মিছবাহ মাছুম
যুগ্ম সম্পাদক
বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউ, কে।

আপনার মন্তব্য

আলোচিত