সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৪ জুলাই, ২০১৬ ১৮:২৯

জঙ্গিদের উদ্দেশ্যে সাধারণ মানুষের ভিডিও ফেসবুকে ভইরাল (ভিডিও)

আন্তর্জাতিক জঙ্গি সংগঠক ইসলামিক স্টেট (আইএস) এর বাংলাদেশি জঙ্গিদের উদ্দেশ্যে বানানো একটি ভিডিও ইউটিউব ও ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে।

কাজী মামুন নামক এক প্রবাসীর আপলোড করা ভিডিওতে দেখা যায় বিভিন্ন বয়স ও শ্রেণী পেশার মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে তাদের সুদৃঢ় অবস্থান ব্যক্ত করে এসব জঙ্গিবাদ মোকাবেলার প্রত্যয়ের কথা জানিয়েছেন।

জঙ্গিদের উদ্দেশ্য ছিল মানুষকে আতংকগ্রস্থ করা কিন্তু ভিডিওতে দেখা যায় অনেকেই উচ্চারণ করছেন- এসব জঙ্গিবাদ ঠিকই রুখে দিবে বাংলাদেশ।

ভিডিওতে প্রথমেই একজনকে বলতে দেখা যায়- " আইএস সহ যত জঙ্গি সংগঠন বাংলাদেশে কাজ করতেছেন তাদের জন্য বলি- ভাই কি মনে করছেন আপনারা ১৪০০ বছর ধরে কি মানুষ কোরান শরিফ পড়ে জিহাদ বোঝে নাই?
আপনারা কয়েকদিনে বোঝে গেছেন? আপনাদের মত গুটি কয়েক মানুষকে বাংলাদেশ মোকাবেলা করতে জানে। বাংলাদেশ হার মানতে জানে না। ১৯৭১ সালেই তা বাংলাদেশ পরিচয় দিছে।" 

আরেকজন বলেন, " তোমরা ধার্মিক তো নও, কাপুরু। তোমাদের মত কুলাঙ্গার বাংলাদেশে চিরকালই ছিল তবে তারা বেশিক্ষণ টিকতে পারেনি, পারবেও না"

এক নারী বলেন " তোমাদের জন্য করুনা হয়, শেয়াল-কুকুরের মত জীবন তোমাদের। শেয়াল কুকুরের অন্তত স্বাভাবিক মৃত্যু আছে তোমাদের তা নেই"।

"তোমরা কি ভেবেছ জিহাদ আনতে পেরেছ? কাপুরষিত কর্মকাণ্ড ছাড়া কিছুই করতে পারবে না এখানে"। বলেন আরও একজন।

জঙ্গিদের পরিবারও তাদের লাশ গ্রহণ করেনি। এতেই বোঝা যায় কত ঘৃণ্য তাদের কর্মকাণ্ড। উল্লেখ্য করেন তারা।

ফেসবুকে হাজার হাজার মানুষকে ভিডিওটি 'ভিউ' করতে দেখা গেছে। অসংখ্য মানুষ এটি শেয়ার করে তাদের বক্তব্যর সাথে সহমত জানিয়েছেন। 

ভিডিও : ইসলামিক স্টেইট এর বাংলাদেশি জঙ্গিদের প্রতি

আপনার মন্তব্য

আলোচিত