সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৫ আগস্ট, ২০১৬ ১১:২৬

২৪ বুলেট বিঁধলেও বঙ্গবন্ধুকে মানচিত্র থেকে মুছে দেওয়া যায় নি

বঙ্গবন্ধুর শরীরে ২৪টি বুলেট বিঁধলেও তাঁকে বাংলাদেশের মানচিত্র থেকে মুছে দেওয়া যায় নি বলে উল্লেখ করেছেন ব্লগার ও প্রবাসী লেখক রানা মেহের।

বঙ্গবন্ধু হত্যার অব্যবহিত পর থেকে তাঁকে ও তাঁর পরিবারকে ঘিরে বিভিন্ন অপপ্রচারের পরেও শেখ মুজিব দিয়ে বঙ্গবন্ধু শব্দটার প্রতিস্থাপন করতে পারে নি কেউ বলে মন্তব্য তাঁর।

রানা মেহের ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বঙ্গবন্ধু সম্পর্কে আরও লিখেন, আত্মা অজর এবং অমর, শরীর নিহত হলেও আত্মা নিহত হয়না।

রানা মেহের লিখেন-

ছোট থেকে বড় হতে হতে কতকিছু শিখেছিলাম। স্বাধীনতার ঘোষক হলেন মেজর জিয়া - মুক্তিযুদ্ধের সময় শেখ মুজিব ছিল কোথায়? পাকিস্তানের জেলে বসেছিল আরামে - বঙ্গবন্ধু সব রাজাকারদের ক্ষমা করে দিয়েছিলেন - মুজিব একনায়ক - শেখ মুজিবের ছেলেরা ছিল ব্যাংক ডাকাত, নারী অপহরণকারী - সারা বাংলাদেশের মানুষ আনন্দ করেছিল শেখ মুজিবের মৃত্যুতে।

আর আছে বাংলাদেশের রাজনীতিতে এই পর্যন্ত ঘটে যাওয়া সবচেয়ে অশ্লীল লজ্জাহীনতা, ১৫ই অগাস্টে খালেদা জিয়ার জন্মদিন পালন।

এতকিছু করেও শেখ মুজিব দিয়ে বঙ্গবন্ধু শব্দটার প্রতিস্থাপন করতে পারলোনা কেউ।

১৫ই অগাস্টের পর কোন এক ছোট্ট গ্রামের দরিদ্র কৃষক তার এক টুকরো জমি রেখে দিলেন বঙ্গবন্ধুর কন্যাদের নামে। আহারে! অনাথ মেয়েরা যদি জায়গা জমি কিছু না পায়?

কোন এক মধ্যবিত্ত গৃহস্থ পরম মমতায় ৪০ বছর ধরে আঁকড়ে ধরে আছেন একটা সাইকেল, বঙ্গবন্ধু একবার এই সাইকেলটায় চড়েছিলেন।

বছরের পর বছর জেল খাটিয়ে, ২৪টা বুলেটে শরীরকে বিঁধে দিয়ে, পুরো পরিবারকে হত্যা করেও এই মানুষটাকে মুছে দেয়া গেলনা বাংলাদেশের মানচিত্র থেকে।

অজো নিত্য: শাশ্বতোহয়ং পুরানো
ন হন্যতে হন্যমানে শরীরে।

আত্মা অজর এবং অমর, শরীর নিহত হলেও আত্মা নিহত হয়না।

আপনার মন্তব্য

আলোচিত